• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

রিয়ালের ড্র আর জিরোনার হার কাজে লাগাতে পারেনি বার্সা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ মার্চ ২০২৪, ১৫:৪৪
জিরোনা
ছবি-সংগৃহীত

টেবিলের শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমানোর সুযোগ কাজে লাগাতে পারেনি জিরোনা ও বার্সেলোনা। একদিন আগে ভ্যালেন্সিয়ার সঙ্গে ড্র করে পয়েন্ট হারিয়েছিল রিয়াল। কিন্তু শিরোপা লড়াইয়ে টিকে থাকা জিরোনা টেবিলের ১৫তম স্থানে থাকা মায়োর্কার কাছে ১-০ গোলে পরাজিত হয়ে হতাশ করেছে।

জিরোনার পরাজয়ে বার্সেলোনার সামনে সুযোগ ছিল দ্বিতীয় স্থানে উঠে আসার। কিন্তু দিনের শেষ ম্যাচে বিলবাওয়ের সঙ্গে গোলশূন্য ড্র করেছে বার্সা। ফলে রিয়াল থেকে ৭ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয়স্থানেই রয়েছে জিরোনা। আরও এক পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে বার্সেলোনা।

এর আগে, শনিবার রিয়াল মাদ্রিদ ও ভ্যালেন্সিয়ার মধ্যকার ম্যাচটি বিতর্কের মধ্য দিয়ে ২-২ গোলে ড্রয়ে শেষ হয়। ম্যাচের শেষ মুহূর্তে জুড বেলিংহাম গোল করলেও শেষ বাঁশি বাজানোর কারণে সেই গোলটি বাতিল করে দেয় রেফারি। ফলে জয়বঞ্চিত হয় রিয়াল। আর এর প্রতিবাদ করতে গিয়ে লাল কার্ড দেখেন ইংলিশ উইঙ্গার বেলিংহাম।

কোপা ডেল রে’র ফাইনাল নিশ্চিত করা মায়োর্কা পালমায় ঘরের মাঠে আত্মবিশ্বাস নিয়েই মাঠে নেমেছিল। ম্যাচের ৩৩তম মিনিটে কর্নার থেকে মায়োর্কার কাইল লারিনের ডিফ্লেকটেড হয়ে হোসে ম্যানুয়েল কোপেতের কাছে আসে। ১০ মিটারেরও কম দূরত্ব থেকে দুর্দান্ত শটে এই ডিফেন্ডার মায়োর্কাকে জয়সূচক গোলটি উপহার দেন। পজিশনের দিক থেকে জিরোনা ম্যাচটি উপভোগ করলেও তেমন কোনো সুযোগ পুরো ম্যাচে তৈরি করতে পারেনি তারা। এ নিয়ে পাঁচ ম্যাচে তৃতীয়বার তারা কোন গোল করতে ব্যর্থ হয়েছে।

অন্যদিকে লিগ টেবিলের উপরের দিকে থাকা একমাত্র দল হিসেবে জয় পেয়েছে অ্যাথলেতিকো মাদ্রিদ। মেট্রোপলিটানোতে সফরকারী বেটিসের সহায়তায় ৮ মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা।

এরপর ম্যাচের ২৭তম মিনিটে মোরাতাকে ডি-বক্সের ভিতর ফাউলের অপরাধে রুই সিলভার বিপক্ষে পেনাল্টি আদায় করে নেয় অ্যাথলেতিকো। কিন্তু মোরাতার দুইবারের শট রুখে দিয়ে ব্যবধান বাড়ানে দেননি রুই সিলভা। তবে ম্যাচের ৪৩তম মিনিটে অবশ্য কোন ভুল করেননি মোরাতা। রদ্রিগো ডি পলের শট রুই সিলভা রুখে দিলে ফিরতি বল পোস্টের খুব কাছে থেকে জালে জড়ান মোরাতা।

এরপর ম্যাচের ৬২তম মিনিটে দূরপাল্লার শট থেকে বেটিসের হয়ে এক গোল পরিশোধ করেন উইলিয়ান কারভালহো। গোলরক্ষক ইয়ান ওবলাক ম্যাচের শেষভাগে গুডিও রদ্রিগুয়েজের শট আটকে দিয়ে বেটিসের চাপ সামলেছেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘জাভির থেকে যাওয়াটা সঠিক সিদ্ধান্ত’
শিরোপা স্বপ্নে হোঁচট খেল লিভারপুল
বার্সাকে হারিয়ে শিরোপার আরও কাছে রিয়াল মাদ্রিদ
এল ক্লাসিকোয় মুখোমুখি রিয়াল-বার্সা
X
Fresh