• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ ক্রিকেট নিয়ে নিজের লক্ষ্যের কথা জানালেন শান্ত

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ মার্চ ২০২৪, ১৭:১০
নাজমুল হোসেন শান্ত
ছবি- সংগৃহীত

গত বছরটা দুর্দান্তভাবে কাটিয়েছিল নাজমুল হাসান শান্ত। বিশ্বকাপ ছাড়া প্রতিটি সিরিজেই ব্যাট হাতে আলো ছড়িয়েছেন তিনি। তাই এবার তিন ফরম্যাটের অধিনায়কত্ব পেয়েছেন এই বাঁহাতি ব্যাটার। দায়িত্ব পেয়ে নিজের লক্ষ্যের কথা জানিয়েছেন শান্ত।

লঙ্কানদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামার আগে গণমাধ্যমের মুখোমুখি শান্ত। সেখানে অধিনায়ক হিসেবে নিজের লক্ষ্য নিয়ে বলেন, আমার মনে হয় সবার আগে দলের কথা চিন্তা করা উচিৎ। আগেও যখন ক্যাপ্টেন ছিলাম সবসময় চিন্তা ছিল কীভাবে দলে ইনপুট দিতে পারি।

‘আমার মনে হয় এটা এখন আরও ভালোভাবে সহায়তা করবে। ক্যাপ্টেন হওয়ায় অনেক কিছু একা করতে হবে এমন করে ভাবছি না। যার যার দায়িত্ব সবাই পালন করলে আমার কাজ সহজ হয়ে যাবে।’

অধিনায়কের দায়িত্ব পাওয়ায় গর্বিত শান্ত। যে কারণে বিসিবির প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করে শান্ত বলেন, এটি অবশ্যই অনেক আনন্দের। আমার জন্য, আমার পরিবারের জন্য অনেক গর্বের ব্যাপার। প্রত্যেক ক্রিকেটারের দেশকে প্রতিনিধিত্ব করার স্বপ্ন থাকে। এই সুযোগ বিসিবি করে দিয়েছে, তাদের ধন্যবাদ জানাই। আমি খুবই আনন্দিত।

ওয়ানডেতে ভালো করলেও কোনো টুর্নামেন্ট জিততে পারেনি বাংলাদেশ। এ নিয়ে নতুন অধিনায়ক শান্ত বলেন, ওয়ানডেতে মাশাআল্লাহ আমরা ভালো করছি। দল হিসেবে এখনও বড় কোনো টুর্নামেন্ট জিততে পারিনি। কীভাবে বড় টুর্নামেন্টে ভালো ক্রিকেট খেলতে পারি বা দেশের হয়ে ট্রফি নিয়ে আসতে পারি ওই প্ল্যান নিয়ে আগাবো।

এছাড়া টি-টোয়েন্টি নিয়ে শান্ত বলেন, ‘টি-টোয়েন্টিতে আগের চেয়ে অনেক উন্নতি হয়েছে। আরও উন্নতি করতে পারলে যেকোনো কন্ডিশনে যেকোনো দলের বিপক্ষে ভালো করতে পারব। দিনকে দিন প্ল্যান আরও পরিষ্কার হবে। ৩ ফরম্যাটে আমরা যারা খেলব, যে ৩০-৩৫ প্লেয়ার আছে জাতীয় দলের আশপাশে, প্রত্যেকের দায়িত্ব যার যার জায়গা থেকে দলের জন্য অবদান রাখা।’

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ-ভারত সিরিজ দেখা যাবে যেভাবে
এইচএসসি পাসেই পেট্রোলিয়াম করপোরেশনে চাকরি
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৭ এপ্রিল)
বিদ্যুৎ ও গ্যাস কর্তৃপক্ষের ছাড়পত্র ছাড়া ঋণ মিলবে না
X
Fresh