• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

এখনও বার্সেলোনার ‘কিংবদন্তি’ তালিকায় আলভেজ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৩৩
দানি আলভেজ
ছবি-সংগৃহীত

ক্লাবের ১২৫ বছরের ইতিহাসে ১০২ জন ফুটবলারকে ‘কিংবদন্তি’র তালিকায় রেখেছে বার্সেলোনা। যেখানে সাবেক ব্রাজিলিয়ান তারকা দানি আলভেজও রয়েছেন। কিন্তু ধর্ষণ মামলায় শাস্তি পাওয়ায় কিংবদন্তির তালিকা থেকে আলভেজের নাম কেটে দিয়েছে বার্সেলোনা এমন একটি ভুয়া তথ্য সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়ে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) বার্সেলোনার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে দেখা যায় আলভেজ তালিকার চারে রয়েছেন।

এদিকে গত বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সাড়ে চার বছরের কারাদণ্ড এবং দেড় লাখ ইউরো জরিমানা করেন স্পেনের একটি আদালত। এক বিবৃতিতে আদালত জানিয়েছেন, শারীরিক সম্পর্কের ঘটনায় ভুক্তভোগীর কোনো সম্মতি ছিল না বলে প্রমাণিত হওয়ায় এই রায় দেওয়া হয়েছে। একই সঙ্গে ভুক্তভোগীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে প্রমাণিত হয়েছে যে তিনি ধর্ষিত হয়েছেন।

আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, আলভেজের বিরুদ্ধে অভিযোগ ছিল একটি নাইটক্লাবের ভিআইপি সেকশনের টয়লেটে যেতে ওই তরুণীকে প্রলুব্ধ করেন আলভেজ। তিনি ভুক্তভোগীকে বলেছিলেন, তুমি চাইলে চলে যেতে পারো। ওই নারী রাজি না হওয়ায় তাকে চড় মারে এবং ধর্ষণ করেন আলভেজ। ওই ঘটনার সত্যতার প্রমাণ পেয়েছে আদালত।

এরপরই গুজব ছড়ায় আলভেজকে কিংবদন্তি তালিকা থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে স্প্যানিশ ক্লাবটি।

এদিকে সম্প্রতি বার্সেলোনার লিজেন্ড তালিকায় ঠাঁই মিলেছে জর্দি আলবা, জার্সিও বুস্কেটস এবং জেরার্ড পিকের। তাদের সঙ্গে ছিলেন দানি আলভেজও।

যিনি ফুটবল ক্যারিয়ারে সবচেয়ে বেশি, ৪৩টি শিরোপা জয় করেছেন। যার মধ্যে বার্সার হয়ে জিতেছেন ২৩টি শিরোপা। কিছুদিন আগেই লিওনেল মেসি তাকে ছাড়িয়ে যান। ইন্টার মিয়ামির হয়ে তিনি জেতেন ৪৪তম শিরোপা। এ কারণেই মূলত বার্সেলোনার লিজেন্ড তালিকায় ঠাঁই মেলে তার।

বার্সেলোনার হয়ে ৪৩টি শিরোপা জয়ের সঙ্গে ৪০৮টি ম্যাচও খেলেছেন আলভেজ। এর মধ্যে জিতেছেন ৩টি চ্যাম্পিয়ন্স লিগ, ৩টি ইউরোপিয়ান সুপার কাপ, ৩টি ক্লাব বিশ্বকাপ, ৬টি লা লিগা, ৪টি কোপা ডেল রে এবং ৪টি সুপার কোপা ডি এস্পানা শিরোপা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বার্সেলোনায় থাকছেন জাভি!
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
ম্যাচ হেরে রেফারিকে কাঠগড়ায় তুললেন জাভি
ঘটনাবহুল ম্যাচে বার্সাকে কাঁদিয়ে সেমিতে পিএসজি
X
Fresh