• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

বরিশালকে খাদের কিনারে ঠেলে দিল সাকিবের রংপুর

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ২২:১২
বিপিএল ২০২৪
ছবি-সংগৃহীত

চলমান বিপিএলের প্লে-অফে উঠতে কঠিন সমীকরণ মাথায় নিয়ে নিজেদের ১১তম ম্যাচে রংপুরের মুখোমুখি হয়েছিল বরিশাল। যেখানে সাকিবদের কাছে এক উইকেটে হেরেছে তামিমের বরিশাল। এতে প্লে-অফে ওঠার পথ আরও কঠিন করেছে ফরচুন বরিশাল।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) টস জিতে ব্যাটিংয়ে নেমে ১৫২ রানের লক্ষ্য দেয় বরিশাল। জবাব দিতে নেমে তিন বল এবং এক উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় সাকিব-সোহানরা। এতে প্লে-অফ উঠতে শেষ ম্যাচে কুমিল্লাকে বড় ব্যবধানে হারাতে হতে পারে বরিশালের।

জবাব দিতে নেমে শুরুতেই হোঁচট খায় রংপুর। ২ বলে শূন্য রান করে আউট হন মুমিনুল হক। এরপর পিচে তাণ্ডব শুরু করেন সাকিব আল হাসান ও আরেক ওপেনার ব্যান্ডন কিং। দুজনের ব্যাটে ভর করে পাওয়ার প্লেতে ৭৪ রান সংগ্রহ করে টিম রাইডার্স।

২২ বলে ৪৫ রানের মারকুটে ইনিংস খেলে আউট হন কিং। এরপর পিচে বেশিক্ষণ থিতু হতে পারেননি সাকিবও। ১৫ বলে ২৭ রানের ইনিংস খেলে আউট হন। এই দুই ব্যাটারের দ্রুতগতির ইনিংসেই এগিয়ে যায় রংপুর।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেনি শেখ মাহেদীও। ১১ বলে ৭ রান করে মিরাজের বলে ক্যাচ আউট হন তিনি। ৩ বলে ২ রান করে তাকে সঙ্গ দেন নুরুল হাসান সোহান। এতে ১৩ রানের ব্যাবধানে চার উইকেট হারিয়ে চাপে পড়ে রংপুর।

তবে টম মুরেসকে সঙ্গে নিয়ে রংপুর শিবিরে হাল ধরেন জেমি নিশাম। ১৭ বলে ১৭ রান করে মুরেস আউট হলে, নিশামকে সঙ্গ দেন ডোয়েন পিটোরিয়াস। ১৭ বলে ২৮ রানের ক্যামিও ইনিংস খেলেন নিশাম। এতে ম্যাচ থেকে ছিটকে যায় বরিশাল।

ডোয়েন পিটোরিয়াস ১৫ বলে ১৩ রান করে আউট হলেও শামীম পাটোয়ারীর ৪ রানে ভর করে এক উইকেট হাতে থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় রংপুর। এতে টানা ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান মজবুত করেছে রংপুর।

ফরচুন বরিশালের হয়ে ওবেদ ম্যাককয় ও মেহেদী হাসান মিরাজ তিনটি করে উইকেট শিকার করেন। এ ছাড়াও কাইল মায়ার্স দুটি এবং কেশব মহারাজ এক উইকেট নেন।

এর আগে টস জিতে বাটিংয়ে নেমে ভালো শুরু করে বরিশাল। ২০ বলে ৩৩ রান করে আউট হন তামিম ইকবাল। এরপর ২৭ বলে ৪৬ রানের মারকুটে ইনিংস খেলেন কাইল মায়ার্স। ২৬ বলে ২৪ রান করে টম ব্যান্টন আউট হলে শুরু হয় বরিশালের উইকেট মিছিল।

মুশফিকুর রহিম (৫), সৌম্য সরকার (০), মেহেদী হাসান মিরাজ (৩), মোহাম্মদ সালাউদ্দিন (১০) ও কেশব মহারাজ আউট হন ১ রানে। শেষ দিকে ওবেদ ম্যাককয়ের ১২ রানে ভর করে ১৫১ রানের লড়াকু পুঁজি পায় বরিশাল।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এলপিএলের নিলামে নাম দিলেন তামিমসহ যেসব ক্রিকেটার
তামিমের জাতীয় দলে ফেরা নিয়ে মুখ খুললেন পাপন
লঞ্চে উঠতে গিয়ে নদীতে পড়ে নারী নিখোঁজ
‌‘হিটস্ট্রোকে’ আওয়ামী লীগ নেতার মৃত্যু
X
Fresh