• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

ছেলের মাথায় টেস্ট ক্যাপ দেখে কাঁদলেন বাবা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:২৫
সরফরাজ খান
ছবি- সংগৃহীত

ঘরের মাঠে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচে খেলেননি বিরাট কোহলি। তৃতীয় ম্যাচে ফেরার কথা থাকলেও পুরো সিরিজ থেকেই নিজেতে সরিয়ে নিয়েছেন এই তারকা ব্যাটার। এতে দলে সুযোগ পেয়েছে সরফরাজ খান। তৃতীয় ম্যাচের একাদশেও সুযোগ পেয়েছেন এই ডান হাতি ব্যাটার।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) রাজকোট টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে চার পরিবর্তন নিয়ে মাঠে নামে ভারত। এর মধ্যে অভিষেক হয় দুজনের। সরফরাজকে টেস্ট ক্যাপ পরিয়ে দেন ভারতের সাবেক অধিনায়ক ও কোচ অনিল কুম্বলে। এদিন ছেলের অভিষেক দেখে আবেগ ধরে রাখতে পারলেন না বাবা নওশাদ খান। কিছুক্ষণ মুখে হাসি থাকার পর ঠিকই চোখ দিয়ে জল বের হয়ে পড়ল।

অনিল কুম্বলে বলেন, সরফরাজ যেভাবে তুমি উঠে এসেছ, তাতে সত্যিই আমি গর্বিত। আমি নিশ্চিত তোমার বাবা ও পরিবার অনেক গর্বিত। আমি জানি তুমি কঠোর পরিশ্রম করেছে। কিছু হতাশা ছিল বটে। কিন্তু তা সত্ত্বেও ঘরোয়া মৌসুম জুড়ে তুমি যা রান করেছ, সেজন্য বাহবা প্রাপ্য। আমি নিশ্চিত, আজ অনেক কিছুই দারুণ স্মৃতি হিসেবে রাখবে তুমি। একটি দীর্ঘ ক্যারিয়ারের শুরু এটি।

সেই মুহূর্তটি কিছুটা দূরে দাঁড়িয়ে দেখছিলেন নওশাদ। টেস্ট ক্যাপ পেয়েই প্রথমে তার কাছে যান সরফরাজ। ছেলেকে জড়িয়ে ধরার পর টেস্ট ক্যাপে চুমু খান তিনি। বাবার পরে মাকেও জড়িয়ে ধরেন সরফরাজ়।

সরফরাজ জাতীয় দলের জন্য নিজেকে যোগ্য করেছেন অনেক আগেই। ২০১৯ সাল থেকে ভারতের ঘরোয়া ক্রিকেটে অবিশ্বাস্য পারফর্মও করছেন সরফরাজ। ২০১৯-২০ ও ২০২১-২২ টানা দুই মৌসুমে রঞ্জি ট্রফিতে তিনি করেছেন ৯০০–এর বেশি রান। ঘরোয়া ক্রিকেটে ৬৬ ইনিংসে তার গড় ৬৯.৮৫, যা ক্রিকেট ইতিহাসে চতুর্থ সর্বোচ্চ। সর্বোচ্চ গড় ৯৫.১৪ স্যার ডন ব্রাডম্যানের।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শীর্ষে মোস্তাফিজ, তবুও পাচ্ছেন না পার্পল ক্যাপ
জ্যোতির ফিফটিতেও রক্ষা পেল না টাইগ্রেসরা, এগিয়ে গেল ভারত
বাংলাদেশসহ ৬ দেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিল ভারত 
টস জিতে ব্যাটিংয়ে ভারত
X
Fresh