• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

‘স্বাধীনভাবে কাজ করতে না পারলে যাওয়ার দরজা খোলা আছে’

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৩৩
গাজী আশরাফ হোসেন লিপু
ছবি-সংগৃহীত

দীর্ঘদিন ধরে প্রধান নির্বাচকের পদে থাকা মিনহাজুল আবেদীন নান্নুকে দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তার জায়গায় নতুন দায়িত্ব পেয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক, বড় ক্রিকেট তারকা ও বোর্ড পরিচালক গাজী আশরাফ হোসেন লিপু। দায়িত্ব পেয়েই স্বাধীনভাবে কাজ করতে চান বলে জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) মিরপুরে সংবাদ সম্মেলনে কথা বলেন নতুন প্রধান নির্বাচক। এ সময় নিজের দায়িত্ব স্বাধীনভাবে কাজ করা নিয়ে তিনি বলেন, আমি বিশ্বাস করি যে স্বাধীনভাবে না হলে কাজ করে আনন্দ নেই। রাস্তা সবসময় খোলা আছে, আসার রাস্তাও খোলা, যাওয়ার রাস্তাও খোলা।’

দায়িত্ব নেওয়ার আগে বিসিবির সঙ্গে কাজ কারার স্বাধীনতার নিশ্চয়তা পেয়েছেন বলেও জানান লিপু। প্রধান নির্বাচক বলেন, স্বাধীনতা থাকবে। এই ব্যাপারে আমার সঙ্গে কথা হয়েছে। আগের প্রক্রিয়াটা নিয়ে কথা বাড়াতে চাই না। এটা নিয়ে অনেক কথা হয়েছে।

‘আমরা জানি যে এটা অনেক বড় একটা প্রক্রিয়া ছিল। তবে যেহেতু দল নির্বাচন এখানে অধিনায়ক-কোচ অবশ্যই জড়িত থাকবেন। আন্তর্জাতিক পরিমণ্ডলে যে সিস্টেম আছে সেটার মধ্যেই আমরা রাখার চেষ্টা করবো।’

এক দশক ধরে প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করেছেন নান্নু। এই সময়ের মধ্যে অনেক সমালোচনা শিকার হতে হয়েছে তাকে। তবে এসব নিয়ে ভাবতে চান না নতুন প্রধান নির্বাচক।

লিপু বলেন, আমি এই পদে নিয়োগ হওয়ার সঙ্গে সঙ্গে তিনি (নান্নু) আমাকে অভিনন্দন জানিয়েছেন। তার সঙ্গে আমার কথা হয়েছে। সুমনও আমাকে অভিনন্দন জানিয়েছে। আমরা যখন ঘরোয়া ক্রিকেট খেলতাম, তখন অনেক দর্শক আসত। প্রতিদিনই আমাদের গালি খেতে হতো।

‘মোহামেডান হেরে গেলে আমাদের সমর্থকরাও গালমন্দ করত। আমরা যে পদে থাকব সেখানেও খেতে হবে। আমি যদি আমার বিবেকের কাছে পরিষ্কার থাকি, আমার মনে হয় এটা খুব একটা কঠিন ব্যাপার না। এটা যার যার রুচির ব্যাপার।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লঙ্কা সিরিজে ভরাডুবির কারণ জানালেন সুজন
শেরে বাংলার কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে: প্রধানমন্ত্রী
শেরে বাংলা এ কে ফজলুল হকের মাজারে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
কেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী লাপাত্তা
X
Fresh