• ঢাকা বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ব্যাটিং-বোলিং কোচ নিয়ে যা জানাল বিসিবি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৩২
বিসিবি
ছবি- সংগৃহীত

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের পর থেকে বাংলাদেশ জাতীয় দলের গুরুত্বপূর্ণ কিছু কোচের পোস্টই ফাঁকা। বৈশ্বিক মহারণের পর পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের সঙ্গে চুক্তি নবায়ন করেনি দেশের ক্রিকেটের নিয়ন্তা সংস্থা-বিসিবি। এ ছাড়া কোচিং স্টাফে ফাঁকা ব্যাটিং, স্পিন বোলিং এবং ফিল্ডিং কোচও।

বিশ্বকাপের পর এসব জায়গা পূরণে বিজ্ঞপ্তি দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই পদে কাজ করতে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড থেকে অনেকেই আবেদনপত্র জমা দেন। এ ছাড়া স্থানীয় অনেক সাবেক ক্রিকেটারও আবেদন করেন। আর মার্চে শ্রীলঙ্কা সিরিজের আগেই এসব কোটা পূরণ করতে আগ্রহী বিসিবি। সেজন্য কোচদের সাক্ষাৎকার নিয়ে শর্ট লিস্টও তৈরি করেছে বিসিবির কমিটি।

সোমবার (১২ ফেব্রুয়ারি) ছিল বিসিবি বোর্ড সভা। সেখানে দুইজন করে ব্যাটিং ও পেস বোলিং কোচের নাম সুপারিশ করেছে নিয়োগ কমিটি। সেই তালিকা হতেই একজন করে নেওয়া হবে।

সভা শেষে বিসিবি বস নাজমুল হাসান পাপনের ভাষ্য, কোচ নিয়োগ কমিটি ব্যাটিং কোচ হিসেবে দুইজনের নাম সুপারিশ করেছে। এই দুজনের একজনকে ব্যাটিং কোচের দায়িত্ব দেওয়া হবে। এর মধ্যে স্টুয়ার্ট ল’ আগে জাতীয় দলের হেড কোচ ছিলেন। বর্তমানে অনূর্ধ্ব-১৯ দলের কোচ তিনি।

জানা গেছে, পেস বোলিং কোচ হিসেবে দেশি মাহবুব আলী জাকি ও ওয়েস্ট ইন্ডিজের কলিমোর নাম প্রস্তাব করা হয়েছে। এর মধ্যে কলিমোর এইচপির পেস বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন।

এদিকে এসব পদে দিলেও স্পিন বোলিং কোচ চেয়ে কোনো বিজ্ঞপ্তি দেয়নি বিসিবি। তবে রঙ্গনা হেরাথকে বছরে ২০০ দিন কাজ করার প্রস্তাব দিয়েছিল বিসিবি। ওই প্রস্তাব প্রত্যাখ্যান করেন সাবেক এই লঙ্কান ক্রিকেটার।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জমকালো আয়োজনে টাইগারদের বিশ্বকাপ ফটোসেশন
‘তামিমের জাতীয় দলে ফেরা উচিত হবে না'
কোচের চাওয়াতেই বাদ সাইফউদ্দিন!
লিটনের ফর্মে ফেরার লড়াইয়ে সঙ্গে নেই কোচিং স্টাফরা
X
Fresh