• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

ঢাকার বিদায়ে জমজমাট বিপিএলের পয়েন্ট টেবিল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:২১
বিপিএল ২০২৪
ছবি- সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের শুরু থেকেই কাগজে-কলমে পিছিয়ে দুর্দান্ত ঢাকা। যদিও ঘরোয়া এই টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ানসকে হারিয়ে চমক দিয়েছিল রাজধানীর দলটি। তবে আর জয়ের দেখা পায়নি তারা। এরপর টানা ৮ পরাজয়ে ধূলিসাৎ হয়ে গেছে ঢাকার শিরোপা জয়ের স্বপ্ন। সবার আগে বিদায় নিশ্চিত করে নিয়মরক্ষার ম্যাচ খেলতে বন্দরনগরী চট্টগ্রামে পাড়ি জমাচ্ছে তাসকিন-মোসাদ্দেকরা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিপিএলের চতুর্থ পর্বে খেলা হবে। রানপ্রসবা এই উইকেটেই নির্ধারিত হবে, কারা হচ্ছেন প্লে-অফের ৪ দল। এই ফায়সালায় দলগুলো বেশ কিছু বিদেশি ক্রিকেটারকে নতুন করে পেতে যাচ্ছে। তাই বিপিএলের এই পর্বে বিশেষ নজর থাকবে ক্রীড়াপ্রেমীদের।

ঢাকায় দ্বিতীয় পর্ব শেষে পয়েন্ট টেবিলে সবার ওপরে রংপুর রাইডার্স। টানা জয়ে টেবিলে রাজত্ব করছে তারকায় ঠাসা দলটি। ৮ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট সাকিব-সোহানদের। গ্রুপ পর্বের বাকি ম্যাচগুলোতে তাদের প্রতিপক্ষ খুলনা, চট্টগ্রাম, বরিশাল ও কুমিল্লা। বাকি ৪ ম্যাচের দুটিতে জয় পেলেই প্লে-অফ নিশ্চিত নুরুল হাসান সোহানের দলের।

হার দিয়ে আসর শুরু করা কুমিল্লা আছে টেবিলের দুইয়ে। ৭ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে কিছুটা স্বস্তিতেই আছে টুর্নামেন্টের সর্বোচ্চ চ্যাম্পিয়নরা।

অন্যদিকে এক ম্যাচ বেশি খেলে সমান ১০ পয়েন্ট নিয়ে তালিকার তিনে চট্টগ্রাম। দলটির অন্যতম চিন্তার কারণ হতে পারে নেট রানরেট।

টেবিলের চার ও পাঁচে থাকা ফরচুন বরিশাল ও খুলনা টাইগার্সের পয়েন্টও সমান ৮। তবে এক ম্যাচ কম খেলে নেট রানরেটে পিছিয়ে পাঁচে খুলনা।

টেবিলের তলানির দুই দল সিলেট ও ঢাকা। তবে কাগজে-কলমে এখনও প্লে-অফের আশা বাঁচিয়ে রেখেছে সিলেট স্ট্রাইকার্স। শেষ ৪ ম্যাচের তিনটিতেই জিতেছে তারা। তাই পরের ম্যাচগুলোতে জয়ের পাশাপাশি অন্যদের হারের প্রত্যাশাও করতে হবে তাদের।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুবরাজের চোখে বিশ্বকাপের ৪ সেমিফাইনালিস্ট
অবিশ্বাস্য প্রত্যাবর্তনেও স্বপ্নভঙ্গ কভেন্ট্রির, ফাইনালে ম্যানইউ
ফের এফএ কাপের ফাইনালে সিটি
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনাল আজ
X
Fresh