• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

নাঈম-সাইফের দুর্দান্ত ব্যাটিংয়ে ঢাকার বড় পুঁজি

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৪৩
বিপিএল ২০২৪
ছবি : সংগৃহীত

চলমান বিপিএলের শুরুটা ভালো করলেও প্রথম ম্যাচ ছাড়া বাকি সবগুলোতে হেরেছে দুর্দান্ত ঢাকা। নিজেদের অষ্টম ম্যাচে শক্তিশালী কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে মাঠে নেমেছে রাজধানীর দলটি। প্রথমে ব্যাট করে লিটন-হৃদয়কে ১৭৬ রানের লক্ষ্য দিয়েছে তাসকিন-শরিফুলরা।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যার ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় দুর্দান্ত ঢাকা। ব্যাটিংয়ে নেমে চতুরাঙ্গা ডি সিলভাকে সঙ্গে নিয়ে ভালো শুরু এনে দেন নাঈম শেখ। তবে ইনিংস বড় করতে পারেনি ডি সিলভা। ১৩ বলে ১৪ রান করে ক্যাচ আউট হন এই লঙ্কান ব্যাটার।

তবে সাইফ হাসানকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন নাঈম। ৩১ বলে নিজেরে ফিফটি তুলে নেন এই বাঁহাতি ব্যাটার। তাকে যোগ্য সঙ্গ দেন সাইফ। ৩৯ বলে অর্ধশতক পূরণ করেন সাইফও।

দুজনের ব্যাটিং নৈপুণ্যে বড় সংগ্রহের দিকে এগিয়ে যেতে থাকে রাজধানীর দলটি। ৪২ বলে ৫৭ রান করে সাজঘরে ফেরেন সাইফ হাসান। ম্যাথিউ ফোর্ডকে উড়িয়ে মারতে তি গিয়ে ক্যাচ আউট হন এই ডান হাতি ব্যাটার।

একই ওভারে আউট হন নাঈম শেখও। ফোর্ডকে উইকেটরক্ষক লিটনের মাথার উপর নিয়ে উড়িয়ে মারতে গিয়ে সরাসরি ব্যাট দিয়ে স্ট্যাম্পে আঘাত করেন এই বাঁহাতি ব্যাটার। ৪৫ বলে ৬৪ রান করেন তিনি।

এরপর ডাক আউট হন অ্যানড্র ম্যাককাথি। শেষ দিকে মেহরাবকে সঙ্গে নিয়ে রান তোলার চেষ্টা করেন অ্যালেক্স রোস। মেহরাবের ১২ রান এবং রোসের ১১ বলে ২১ রানের ক্যামিও ইনিংসে ভর করে ১৭৫ রানের বড় পুঁজি পায় দুর্দন্ত ঢাকা।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে তিন উইকেট শিকার করেন ম্যাথিউ ফোর্ড। এ ছাড়াও এক উইকেট শিকার করেন আলিস আল ইসলাম।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকা সাব এডিটরস কাউন্সিল সাহিত্য পুরস্কার পেলেন সোহেল অটল
কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে ‘পানি ঘণ্টা’ চালু
তাপদাহে বছরে ২৭০০ কোটি ডলার ক্ষতির সম্মুখীন ঢাকা
‘ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে বন্ধ হচ্ছে মোটরসাইকেল’
X
Fresh