• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপ

টস জয়ে শিরোপা উল্লাস ভারতের, আপত্তি জানিয়ে মাঠেই বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৫৮
সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপ
ছবি- সংগৃহীত

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের গ্রুপ পর্বে অপরাজিত থেকে ফাইনালে উঠেছিল বাংলাদেশ। তবে ফাইনালে লড়াই করেও শিরোপা ধরে রাখতে পারেনি লাল-সবুজের প্রতিনিধিরা। ১১ জনের টাইবেকার শটের পরও ম্যাচের ফলাফল না আশায়, ম্যাচের ভাগ্য নির্ধারণ হয় কয়েন টসের ম্যাধ্যমে। যেখানে কপাল পুড়েছে বাংলাদেশে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র হলে ম্যাচ গড়ায় টাইবেকারে সময়ে। যেখানে ‍দুই দলই নৈপুণ্য দেখিয়ে ২২ গোল করে ম্যাচ সমতায় রাখে। পরে টস করে ভারতকে চ্যাম্পিয়ন ঘোষনা করলে আপত্তি জানায় বাংলাদেশ। ভারতে উল্লাস করে মাঠ ছাড়লেও মাঠ ছাড়েনি স্বাগতিকরা।

এদিন ম্যাচের শুরুতেই স্বাগতিক দর্শকদের চুপ করিয়ে দেয় ভারতের মেয়েরা। ম্যাচের ৮ মিনিটের মাথায় লিন্ডার পাস থেকে ভারতকে ১-০ গোলের লিড এনে দেন শিবানী দেবী।

১৭ মিনিটের সময় আরও একবার এগিয়ে যাওয়ার সুযোগ মিস করে ভারত। ডি-বক্সের মধ্যে একা বল পেলেও ক্রসবারের উপর দিয়ে মারেন ভারতের রাইট উইঙ্গার।

এরপর বার বার আক্রমণ করে গোলের সুযোগ তৈরি করলেও সুযোগ কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। এতে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতে যায় ভারত।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে গোল শোধ করতে মারিয়া হয়ে ওঠে বাংলাদেশ। আক্রমণের পর আক্রমণ করে ভারতের রক্ষণভাগকে ব্যস্ত রাখে সাগরিকারা। তবে ম্যাচের অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে গোল করে সমতায় ফেরে বাংলাদেশ। এতে ম্যাচ গড়ায় টাইবেকারে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কানাডায় নিজ্জর হত্যাকাণ্ডে ৩ ভারতীয় গ্রেপ্তার
আরটিভিতে আজ যা দেখবেন 
জয় দিয়ে সিরিজ শুরুর পর যা বললেন টাইগার অধিনায়ক
‘কানাডা-বাংলাদেশ ডায়াস্পোরা জীবন’ গ্রন্থের প্রকাশনা উৎসব
X
Fresh