• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

টেস্ট খেলতে না চাওয়ার কারণ ব্যাখ্যা করলেন তাসকিন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৩৫
তাসকিন আহমেদ
ছবি- সংগৃহীত

চলমান বিপিএল শেষেই শ্রীলঙ্কার বিপক্ষে তিন ফরম্যাটের সিরিজ খেলবে বাংলাদেশ। ওয়ানডে ও টি-টোয়েন্টি খেললেও টেস্ট সিরিজ থেকে ছুটি চেয়েছেন পেসার তাসকিন আহমেদ। কাঁধের পুরাতন চোটের কথা চিন্তা করেই নিজেকে সরিয়ে নিতে চান তিনি। এবার টেস্ট খেলতে না চাওয়ার কারণ ব্যাখ্যা করলেন এই টাইগার স্পিডস্টার।

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুর্দান্ত ঢাকার হয়ে অধিনায়ক হিসেবে অভিষেক করেন তাসকিন আহমেদ। সিলেটর কাছে হেরে সংবাদ সম্মেলনে আসেন তিনি। এসময় টেস্ট খেলতে না চাওয়ান বিষয়ে প্রশ্ন করা হলে জবাবে তাসকিন বলেন, আসলে আমার কাঁধে ৪৫ শতাংশ টিয়ার ছিল শেষ যখন এমআরআই করেছিলাম বিশ্বকাপের সময়।

‘এমনকি এখনও আমার রিহ্যাব, ম্যানেজ করে করেই খেলতে হচ্ছে। আল্লাহ না করুক আরেকটু বড় টিয়ার হলে সার্জারি মাস্ট। তো সার্জারি করলে দেখা গেছে ৮ মাস থেকে এক বছর বাইরে থাকা লাগতে পারে। এরপর রিদম কেমন হবে, না হবে এটাও একটা বড় বিষয়’

কিছুদিন আগেই জানা গিয়েছিল টেস্ট ক্রিকেট আর খেলতে চান না তাসকিন আহমেদ। পরে বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস নিশ্চিত করেছিলেন বিষয়টি। জানিয়েছিলেন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে দেশে আসার পর এ বিষয়ে সিদ্ধান্ত হবে।

তিনি বলেন, তাই আমি বোর্ডকে জানিয়েছিলাম, আমাকে যদি একটু টেস্ট ক্রিকেট থেকে বিরতি দেওয়া যায়। তাহলে হয়তো যতদিন আমার কাঁধটা ভালো রাখা যায়। এজন্যই আসলে বলেছিলাম টেস্ট ক্রিকেট থেকে আপাতত যদি আমাকে বিবেচনা না করা হয়। এখানে আসলে মেডিকেল টিম এবং সবার কাছে প্রমাণ আছে। এখানে লুকানোর কিছু নাই।’

তাসকিনের কথায় অনেকটাই পরিষ্কার হয়েছে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডেতে খেললেও দুই টেস্টের সিরিজে যে তাকে দেখা যাবে না। বিসিবির কিছু আনুষ্ঠানিকতা অবশ্য বাকি আছে। তারা জানিয়েছে বিপিএলের পরই টিম ম্যানেজমেন্ট বসে সিদ্ধান্ত নেবে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল
সাকিবকে ছাড়াই জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা বিসিবির
রাত ১১টার পর চায়ের দোকান বন্ধ করার নির্দেশ
বাংলাদেশসহ ৬ দেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিল ভারত 
X
Fresh