• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপ

ভারতের ‘প্রতিশোধ’ নাকি বাংলাদেশের শিরোপা উৎসব

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:২০
ছবি- সংগৃহীত

ঘরের মাঠে সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের গ্রুপ পর্বে অপরাজিত থেকে ফাইনালে উঠেছে বাংলাদেশ। ফাইনালে স্বাগতিকদের প্রতিপক্ষ ভারত। গ্রুপ পর্বে ভারতকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছিল বাংলাদেশ। তাই শিরোপা ধরে রাখতে লড়াইয়ে ভারতকে আরও একবার হারাতে হবে লাল-সবুজের প্রতিনিধিদের।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) শিরোপা জয়ের লড়াইয়ে রাজধানীর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় মাঠে নামবে দুই দল। এর আগে ঘাম ঝরিয়েছে বাংলাদেশ ও ভারতের মেয়েরা।

ঘরের মাঠে শিরোপা ধরে রাখতে মরিয়া লাল-সবুজের প্রতিনিধিরা। তাই গ্রুপ পর্বে জিতলেও ভারতকে সহজভাবে দেখছেন না বাংলাদেশের কোচ সাইফুল বারি টিটু। তিনি বলেন, এটা ভিন্ন টুর্নামেন্ট, তুলনামূলক ভালো দলটিই জিতবে। ভারতের বিপক্ষে প্রথম যে ম্যাচটা খেলেছিলাম, সেখানেই তো বুঝেছিলাম তারা কঠিন প্রতিপক্ষ। খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ হয়েছিল ওটা। ফাইনালেও ভারতকে সমীহ করতে হবে। ওভাবে নিজেদের খেলাটা খেলতে হবে।

তিনি আরও বলেন, ফাইনাল এমন একটা বিষয়… আপনার শরীর চলবে না, কিন্তু মন চাইবে ভালো করার। ভারত ক্লান্ত থাকলেও ওভাবেই আসবে, আমাদের ওভাবেই খেলতে হবে। ফাইনালে যেকোনো দলই জিততে পারে। যারাই চ্যাম্পিয়ন হয়, সেরা দলকে হারিয়েই চ্যাম্পিয়ন হতে হয়।’

ভারতের একাদশ নিয়ে কোচ টিটু বলেন, তাদের আক্রমণভাগে বেশ কয়েকজন দ্রুতগতির খেলোয়াড় আছে। মাঝ মাঠে ওদের পাসগুলোর জোগান নষ্ট করে দিতে হবে। তবে ফুটবল মজার খেলা। অনেক কিছুই এখানে হতে পারে। কিন্তু শিরোপা যেন আমাদের হাতছাড়া না হয়, আমাদের তো এটার জন্য সর্বোচ্চ চেষ্টাই থাকবে।

অন্যদিকে গ্রুপ পর্বে হারলেও ফাইনালে স্বাগতিকদের হারিয়ে প্রতিশোধ নিতে চাইবে সেটাই স্বাভাবিক। এ নিয়ে ভারতীয় কোচ শুক্লা বলেন, ‘প্রতিশোধ নেওয়ার এই মানসিকতা আমার মধ্যে নেই। খেলতে এসেছি, খেলবো। আবার বাংলাদেশের সঙ্গে দেখা হচ্ছে (ফাইনালে), সেটাই বড় ব্যাপার। আমারও ভালো লাগবে বাংলাদেশের সঙ্গে আবারও খেলতে। একটা ম্যাচ ওদের বিপক্ষে খেলেছি (হেরেছি), দেখা যাক, ফাইনালে কী হয়।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোমাকে বিধ্বস্ত করে ফাইনালে এক পা লেভারকুসেনের
বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচসহ টিভিতে আজকের খেলা
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (৩ মে)
‘খালেদা জিয়ার চিকিৎসা বাংলাদেশে নেই’
X
Fresh