• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

জামালের বোলিং নৈপুণ্যে খুলনাকে বিধ্বস্ত করল কুমিল্লা

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৫৬
বিপিএল ২০২৪
ছবি- সংগৃহীত

চলমান বিপিএলের উদ্বোধনী ম্যাচে হেরে আসর শুরু করেছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তবে সময়ের সঙ্গে সঙ্গে ঘুরে দাঁড়িয়েছে কোচ সালাউদ্দিনের শিষ্যরা। সেই সঙ্গে সাত ম্যাচ খেলে চার জয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থান দখল করেছে টুর্নামেন্টের সবচেয়ে সফল দলটি। সপ্তম ম্যাচে খুলনাকে ৩৪ রানে হারিয়েছে কুমিল্লা।

বুধবার (৭ ফেব্রুয়ারি) টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। প্রথমে ব্যাটিংয়ে নেমে খুলনাকে ১৫০ রানের লক্ষ্য দেয় লিটন-হৃদয়রা। জবাব দিতে নেমে মাত্র ১১৫ রানেই গুটিয়ে যায় বিজয়-আফিফরা। এতে ৩৪ রানের হারের স্বাদ পেয়েছে খুলনা টাইগার্স।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো করেছিল খুলনা টাইগার্স। তবে ইনিংস বড় করতে পারেননি ওপেনার এনামুল হক বিজয়। ১২ বলে ১৯ রান করে আলিস আল ইসলামের বলে বোল্ড আউট হন তিনি।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি আফিফ হোসেনও। ৯ বলে ৫ রান করে আউট হন এই টাইগার ব্যাটার। ৮ বলে ৫ রান করে আফিফকে সঙ্গ দেন আকবর আলি।

এরপরই খুলনা চেপে ধরে কুমিল্লা। এক প্রান্ত আগলে রাখা চেষ্টা করলেও তা ধরে রাখতে পারেননি ইভেন লুইসও। ১৪ বলে ১০ রান করে ক্যাচ আউট হন তিনি। ৩ বলে শূন্য রান করে পারভেজ ইমন আউট হলে দলীয় ৪৯ রানে পাঁচ উইকেট হারিয়ে চাপে পড়ে খুলনা।

মোহাম্মদ নাওয়াজকে সঙ্গে নিয়ে খুলনা শিবিরে হাল ধরার চেষ্টা করেন নাহিদুল ইসলাম। তবে ইনিংস বড় করতে পারেননি নাওয়াজ। ১৩ বলে ৭ রান করে স্বদেশি আমির জামালের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন এই পাকিস্তানি অলরাউন্ডার।

১৩ বলে ১৩ রান করে নাহিদুলকে সঙ্গ দেন ফাহিম আশরাফ। ২৪ বলে ২১ রান করে নাহিদুল ইসলাম আউট হলে ম্যাচ থেকে ছিটকে যায় খুলনা টাইগার্স। পরের বলেই ডাক আউট হন নাসুম আহমেদ।

শেষ দিকে ১২ বলে ২৩ রান করে ওয়াসিম জুনিয়র আউট হলে ৭ বলে হাতে থাকতেই ১১৫ রানে অলআউট হয় খুলনা। ৫ বলে ৪ রান করে অপরাজিত থাকেন মুকিদুল ইসলাম। এতে ৩৪ রানের জয় পায় কুমিল্লা।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে সর্বোচ্চ পাঁচ উইকেট শিকার করেন আমির জামাল। দুই উইকেট শিকার করেন তানভীর ইসলাম। এ ছাড়াও আলিম আল ইসলাম, উইল জ্যাক ও মোস্তাফিজুর রহমান একটি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে লিটন কুমার দাস ও মোহাম্মদ রিজওয়ান। ২১ রান করে রিজওয়ান আউট হলেও ৪৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন লিটন। চলতি আসরে এটিই সর্বোচ্চ সংগ্রহ এই টাইগার ব্যাটারের।

২৭ বলে ২২ রান উইল জ্যাক আউট হলে ১৬ রান করে তাকে সঙ্গ দেন তাওহীদ হৃদয়। শেষ পর্যন্ত জাকের আলির অপরাজিত ৮ বলে ১৮ এবং মাহিদুল ইসলাম অঙ্কনের ৫ বলে ১০ রানে ভর করে ১৪৯ রানের লড়াকু পুঁজি পায় কুমিল্লা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয়
কুবিতে প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম বর্জনের ঘোষণা শিক্ষকদের
কুমিল্লায় শিক্ষাপ্রতিষ্ঠানে ‘পানি ঘণ্টা’ চালু
কুমিল্লায় সালাতুল ইসতিসকার নামাজ আদায়
X
Fresh