• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

তাসকিনের খেলতে না চাওয়া ‘ব্যক্তিগত ব্যাপার’, বলছেন সুজন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৪১
সুজন
ছবি- সংগৃহীত

কাঁধের ইনজুরিতে বেশ ভালোভাবেই ভুগচ্ছেন তাসকিন আহমেদ। যে কারণে ক্রিকেটের রাজকীয় ফরম্যাট টেস্ট থেকে নিজেকে গুটিয়ে নিতে চাচ্ছেন জাতীয় দলের নির্ভরযোগ্য এই পেসার। গত শনিবার (৩ ফেব্রুয়ারি) বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেন বিসিবির ক্রিকেট অপারেশন্সের প্রধান জালাল ইউনুস। এমনকি আসন্ন শ্রীলঙ্কা সিরিজে তাসকিনকে স্কোয়াডে রাখা নিয়ে ধোঁয়াশা রয়েছে।

এবার তাসকিনের টেস্ট না খেলতে চাওয়ার বিষয়ে রোববার গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন বিপিএলের ফ্র্যাঞ্চাইজি দুর্দান্ত ঢাকার কোচ খালেদ মাহমুদ সুজন।

সুজনের ভাষ্য, এটা তাসকিনের ব্যক্তিগত ব্যাপার। ও সিদ্ধান্ত নেবে। ওর তো বয়সও হচ্ছে। এখন তো ২৫-২৬ বছর বয়স না। কতটুকু পারবে, চিন্তা করতে হবে। এ বছর অনেক টেস্ট আছে। আমি মনে করি ওকে সাবধানে ব্যবহার করাই ভালো হবে।

তিনি যোগ করেন, যেখানে প্রয়োজন নেই বা নতুন একটা ছেলেকে পরীক্ষা করতে পারি, সেখানে তাসকিনকে না খেলানোই ভালো। আমরা যাতে ফিট তাসকিনকে পাই, তাহলে বাংলাদেশের জন্য অনেক ম্যাচ জেতা সহজ হবে।

এদিকে চলতি বিপিএলেই চোটে পড়েছিলেন এই পেসার। চোট কাটিয়ে মাঠেও ফিরেছেন তিনি। তাসকিনের প্রত্যাবর্তনে খুশি সুজন।

তার (সুজন) ভাষ্যমতে, তাসকিন ব্রিলিয়ান্ট। আস্তে আস্তে উন্নতি করছে। যথেষ্ট কাজ করেছে, আমিও ওর সঙ্গে কাজ করেছি। বোলিংয়ে এখনও শতভাগ ছন্দ পায়নি। প্রতিটি ম্যাচেই ভালো বল করছে; তবে এখনও কাজ করার জায়গা আছে। এটা সে-ও জানে এবং অনেক কঠোর পরিশ্রম করছে। বলব না ও ফিট না। তবে ও যতটা করছে, খারাপ না। আমি জানি তাসকিন দারুণভাবে প্রত্যাবর্তন করবে।

উল্লেখ্য, তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে এবং দুই টেস্ট খেলতে আগামী ১ মার্চ বাংলাদেশে পা রাখবে লঙ্কানরা। লঙ্কানদের এই সফরে ৪, ৬ ও ৯ মার্চ সংক্ষিপ্ত সংস্করণের সিরিজে মুখোমুখি হবে দুই দল। সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে।

টি-টোয়েন্টি শেষে ওয়ানডে খেলতে চট্টগ্রামে পাড়ি জমাবে দুই দল। তিন দিনের বিরতি দিয়ে চট্টগ্রামে ৫০ ওভারের লড়াইয়ে নামবে দুই দল। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে ১৩ মার্চ। এরপর ১৫ ও ১৮ মার্চ হবে শেষ দুই ওয়ানডে। এ ছাড়া সিলেট ও চট্টগ্রামে গড়াবে টেস্ট ম্যাচ দুটি।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ বছর আগে হারিয়ে যাওয়া ভাইকে ফিরে পেলেন সুজন
র‌্যাঙ্কিংয়ে উন্নতি লিটন-তাসকিনের, সেরা চারে বাবর
লঙ্কা সিরিজে ভরাডুবির কারণ জানালেন সুজন
প্রস্তুতি ক্যাম্পের স্কোয়াড নিয়ে যা বললেন সুজন
X
Fresh