• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

নেপালের বিপক্ষে দাপুটে জয়ে সেমির লড়াইয়ে টিকে রইল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ৩১ জানুয়ারি ২০২৪, ১৯:৪৯
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ
ছবি- সংগৃহীত

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে কঠিন সমীকরণের বোঝা মাথায় নিয়েই সুপার সিক্সের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। সেমিফাইনালে উঠতে এই ম্যাচে জয় অপরিহার্য ছিল জুনিয়র টাইগারদের। তবে সব চাপ সামাল দিয়ে নেপালকে পাঁচ উইকেটে হারিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

বুধবার (৩১ জানুয়ারি) টস জিতে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশকে ১৭০ রানের লক্ষ্য দেয় নেপাল। জবাবে ব্যাটিংয়ে নেমে ১৪৮ বল এবং পাঁচ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় বাংলাদেশ। এতে সেমিফাইনালের লড়াইয়ে টিকে রইল শিবলি-রাব্বিরা। পরের ম্যাচে পাকিস্তানকে হারাতে পারলেই সেমিফাইনাল খেলতে পারবে বাংলাদেশ।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু এনে দেয় দুই টাইগার ওপেনার আশিকুর রহমান শিবলি ও জিশান আলম। তবে ইনিংস বড় করতে পারেননি শিবলি। ৩৪ বলে ১৬ রান করে ক্যাচ আউট হন এই উইকেটরক্ষক ব্যাটার। তবে রিজওয়ানকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন জিশান।

টি-টোয়েন্টি মেজাজে ব্যাট চালিয়ে ৩৯ বলে ফিফটি পূরণ করেন জিশান। এরপর পিচে বেশি সময় টিকতে পারেনি এই ডান হাতি ব্যাটার। ৪৩ বলে ৫৫ রান করে সুভাষ ভান্ডারিকে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ আউট হন তিনি। ১১ বলে ১৫ রান করে জিশানকে সঙ্গ দেন মোহাম্মদ রিজওয়ান।

এরপর আহার আমিনকে সঙ্গে নিয়ে টাইগার শিবিরে হাল ধরেন আরিফুল ইসলাম। ১৭ বলে ১২ রান করে আউট হলেও রান রেটের হিসাব মাথায় রেখে টি-টোয়েন্টি মেজাজে ব্যাট চালাতে থাকেন আরিফুল।

তিন বলে শূন্য রান করে শিহাব জেমস আউট হলেও, ৩৪ বলে ফিফটি তুলে নেন আরিফুল ইসলাম। শেষ পর্যন্ত পারভেজ জীবনের ৬ বলে ৫ রান এবং আরিফুলের ৩৮ বলে অপরাজিত ৫৯ রানের ভর করে ১৪৮ বল এবং পাঁচ উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

এদিন নেপালের হয়ে বোলিংয়ে একাই লড়াই করতে থাকেন সুভাষ ভান্ডারি। সেই সঙ্গে শিকার করেন পাঁচ উইকেট।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দ্বিতীয় মেয়াদে বিএসইসির চেয়ারম্যান শিবলী রুবাইয়াত
বিশ্বকাপের আগে ভারতের মুখোমুখি বাংলাদেশ
যুবরাজের চোখে বিশ্বকাপের ৪ সেমিফাইনালিস্ট
বাংলাদেশের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
X
Fresh