• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

‘টি-টোয়েন্টি বিশ্বকাপে মাহমুদউল্লাহ আমাদের অটো চয়েস’

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ৩১ জানুয়ারি ২০২৪, ১৮:৫০
মাহমুদউল্লাহ রিয়াদ
ছবি- সংগৃহীত

সবশেষ ২০২২ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। এরপরই টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েন তিনি। তবে চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে আবারও আলোচনায় এই তারকা ক্রিকেটার। মাহমুদউল্লাহর টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস।

ভারতে ওয়ানডে বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করে অনেক সমালোচনার জবাব দিয়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। চলমান বিপিএলেও সেই ধারাবাহিকতা বজায় রেখেছেন। ফরচুন বরিশালের হয়ে ফিনিশারের ভূমিকায় দুর্দান্ত পারফর্ম করছেন তিনি।

বুধবার (৩১ জানুয়ারি) মিরপুরে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস। সেখানে মাহমুদউল্লাহর টি-টোয়েন্টি দলে জায়গা পাওয়া নিয়ে প্রশ্ন করা হলে জবাবে তিনি বলেন, মাহমুদউল্লাহ বিশ্বকাপ থেকেই দুর্দান্ত খেলছে। ফিনিশারের ভূমিকায় সে তার দায়িত্ব সঠিকভাবে পালন করছে। তাই আমার কাছে মনে হয় সে (রিয়াদ) টি-টোয়েন্টি দলে আমাদের অটো চয়েস।

ব্যাটিংয়ে পাশাপাশি ফিল্ডিংয়ে অনেক উন্নতি করেছেন রিয়াদ। তার ফিল্ডিং নিয়ে জালাল বলেন, দেখেন বয়সটা বড় ব্যাপার নয়। ইংল্যান্ডের অ্যান্ডারসনও ৪১ বছর বয়সে বল করছে। সে পরিশ্রম করছে আর সেটা ফল পাচ্ছে।

বিসিবির এই কর্মকর্তার কথা অনেকটায় স্পষ্ট যে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে পরিকল্পনায় ভালোভাবেই রয়েছে মাহমুদউল্লাহ। চলমান বিপিএলে এখনও পর্যন্ত পাঁচ ইনিংসে মাত্র ৬৩ বল খেলার সুযোগ পেয়েছেন এই টাইগার ক্রিকেটার। বিপরীতে ১০৪ রান তুলেছেন তিনি। ৩৭ দশমিক ৬৭ গড়ে এবং ১৬৫ দশমিক ৮ স্ট্রাইক রেটে রান তুলেছেন তিনি।

সবশেষ সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ২৪ বলে ৫১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন মাহমুদউল্লাহ। এতে ম্যাচ সেরার পুরস্কারও উঠেছে এই তারকা ক্রিকেটারের হাতে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টি-টোয়েন্টি বিশ্বকাপের দলগুলোর স্কোয়াড দেখে নিন 
নোয়াখালীতে ট্রাক-সিএনজি সংঘর্ষ, নিহত ৩
জয় দিয়ে সিরিজ শুরুর পর যা বললেন টাইগার অধিনায়ক
জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের
X
Fresh