• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশের বিপক্ষে লড়াকু পুঁজি পেল নেপাল

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ৩১ জানুয়ারি ২০২৪, ১৭:২৪
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ
ছবি- সংগৃহীত

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সুপার সিক্সের প্রথম ম্যাচে নেপালের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টস হেরে ফিল্ডিংয়ে নেমে বোলিংয়ে দুর্দান্ত নৈপুণ্য দেখায় বাংলাদেশ। তবে শেষ পর্যন্ত লড়াই করে বাংলাদেশকে ১৭০ রানের লক্ষ্য দেয় নেপাল।

বুধবার (৩১ জানুয়ারি) টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হোঁচট খায় নেপাল। ইনিংসের চতুর্থ ওভারেই সাজঘরে ফেরেন ওপেনার বিপিন রাওয়াল। ১২ বলে ২ রান করে মারুফ মৃধার বলে ক্যাচআউট হন এই উইকেটরক্ষক ব্যাটার। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি আকাশ ত্রিপাঠি। ১৩ বলে ৩ রান করে ইকবাল হাসানের প্রথম শিকার হন তিনি।

ব্যাটিংয়ে থিতু হতে পারেননি আরকে ওপেনার অর্জুন কুমার। ২৬ বলে ১৪ রান করে সাজঘরে ফেরেন নেপালের এই ওপেনার ব্যাটার। এতে দলীয় ২৯ রানে তিন ব্যাটারকে হারিয়ে চাপে পড়ে নেপাল।

বিশাল বিক্রামকে সঙ্গে নিয়ে নেপাল শিবিরে হাল ধরেন অধিনায়ক দেব খানাল। টাইগারই বোলার দেখে শুনে খেলতে থাকেন এই দুই ব্যাটার। ৬০ বলে ৩৫ রান করে জিসান আলমের বলে ক্যাচআউট হন খানাল।

এরপর তিন ওভারের ব্যবধানে প্রতিপক্ষের দুই ব্যাটারকে শিকার করেন পারভেজ জীবন। গুলশান ঝা ও দীপক বোহারা দুজনেই তিন রান করে বোল্ড আউট হন। এতে ছয় উইকেট হারায় নেপাল। কিন্তু পিচের এক প্রান্ত আগলে রাখেন বিশাল বিক্রাম।

তবে দুই রানের আক্ষেপ নিয়ে সাজঘরে ফেরেন বিক্রাম। ১০০ বলে ৪৮ রান করে বর্ষণের বলে বোল্ড আউট হন তিনি। এরপর ডাক আউট হন আকাশ চাঁদ। ইনিংসে শেষ ওভারের চতুর্থ বলে দুর্গেশ গুপ্তা ৯ রান করে আউট হলে ১৬৯ রানে অলআউট হয় নেপাল। সুভাশ ভান্ডারি ৩৪ বলে ১৮ রানে অপরাজিত ছিলেন।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ চার উইকেট শিকার করেন রোহানাত দৌল্লাহ বর্ষণ। তিন উইকেট নেন পারভেজ জীবনও। এ ছাড়াও ইকবাল হোসেন ইমন, মারুফ মৃধা ও জিসান আলম একটি করে উইকেট নেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পুলিশ কল্যাণ ট্রাস্টে চাকরি, আবেদন অনলাইনে
‌‘দেশের ৭৩ শতাংশ মানুষ পুষ্টিকর খাবার পায় না’
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (৩০ এপ্রিল)
১ মাসে ইসলামী ব্যাংকগুলোর সম্পদ কমেছে ১৩ হাজার কোটি টাকা
X
Fresh