• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপ

ঘরের মাঠে শিরোপা ধরে রাখার মিশন বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ জানুয়ারি ২০২৪, ২২:২১
সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপ
ছবি- সংগৃহীত

রাজধানীর কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে আগামী ২ ফেব্রুয়ারি পর্দা উঠবে অনূর্ধ্ব-১৯ নারী সাফ চ্যাম্পিয়নশিপ। টুর্নামেন্টে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। তাই ঘরের মাঠে আবারও একই টুর্নামেন্ট হতে যাওয়ায় শিরোপা ধরে রাখার মিশনে মাঠে নামবে লাল-সবুজের প্রতিনিধিরা।

সোমবার (২৯ জানুয়ারি) সংবাদ সম্মেলনে শিরোপা ধরতে রাখতে আশার বাণী শুনিয়েছে দলের অধিনায়ক ও কোচ । গত কয়েক মাস ধরে কাজ করা কোচ সাইফুল বারী টিটু বলেন, আমাদের দল অনুশীলনের মধ্যে রয়েছে। সপ্তাহে একটি নিজেদের মধ্যে ম্যাচও হয়েছে। সব কিছু মিলিয়ে আমরা শিরোপা ধারে রাখতে আশাবাদী।

বাংলাদেশ দলে অধিনায়ক আফিদা খন্দকার ফাইনালে ওঠার লড়াই এগিয়ে থাকতে প্রথম ম্যাচ থেকেই ভালো করার কথা জানান। তিনি বলেন, টুর্নামেন্টের প্রথম ম্যাচ সব সময় গুরুত্বপূর্ণ। প্রথম ম্যাচে জিতে আমরা ফাইনালের পথে থাকতে চাই।

আসরের উদ্বোধনী ম্যাচে সন্ধ্যা ৭টায় নেপালের মুখোমুখি হবে স্বাগতিকরা। দলের অধিনায়ক দেশবাসীর কাছে দোয়া চেয়ে বলেছেন, সবাই আমাদের জন্য দোয়া করবেন এবং সমর্থন দেবেন। যাতে আমরা আপনাদেরকে খুশি করতে পারি।

টুর্নামেন্টে মাত্র চার দল অংশগ্রহণ করছে। বাংলাদেশ, নেপাল, ভুটান ও ভারত। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে প্রতি দল তিনটি করে ম্যাচ খেলবে। তিন ম্যাচের পর শীর্ষ দুই দল খেলবে ফাইনালে।

টুর্নামেন্টটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে কি না এমন প্রশ্নের জবাবে কোচ টিটু বলেন, নেপাল ও ভারত এখানে অংশগ্রহণ করছে, ফলে অবশ্যই এটা তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। মাত্র তিনটি ম্যাচ হওয়ায় প্রতিদ্বন্দ্বিতার মাত্রা আরও বেশি।

বাংলাদেশের ম্যাচের সময়সূচি:
২ ফেব্রুয়ারি- বাংলাদেশ বনাম নেপাল
৪ ফেব্রুয়ারি- বাংলাদেশ বনাম ভারত
৬ ফেব্রুয়ারি- বাংলাদেশ বনাম ভূটান
৮ ফেব্রুয়ারি- ফাইনাল

বাংলাদেশের প্রতিটি ম্যাচ সন্ধ্যা ৭টায় কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল
রাত ১১টার পর চায়ের দোকান বন্ধ করার নির্দেশ
বাংলাদেশসহ ৬ দেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিল ভারত 
প্রথম বাংলাদেশি রেফারি হিসেবে মাসফিয়ার ইতিহাস
X
Fresh