• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

সাইম ও নাঈমের দুর্দান্ত শুরুর পরও ঢাকার ছোট পুঁজি

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২৯ জানুয়ারি ২০২৪, ২০:০৩
বিপিএল ২০২৪
ছবি- সংগৃহীত

বিপিএলের দশম আসরের উদ্বোধনী ম্যাচে শক্তিশালী কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে শুভসূচনা করেছিল দুর্দান্ত ঢাকা। শুরুটা ভালো করতে পরের দুই ম্যাচেই হারের তিতো স্বাদ ভোগ করেছে রাজধানীর দলটি। চতুর্থ ম্যাচে জয়ের লক্ষ্যে খুলনা টাইগার্সকে ১৩১ রানের লক্ষ্য দিয়েছে তাসকিন-শরিফুলরা।

সোমবার (২৯ জানুয়ারি) টস জিতে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে ঢাকা দুই ওপেনার সাইম আইয়ুব ও নাঈম শেখ। দুজনের ব্যাটে ভর করে এগিয়ে যেতে থাকে দলটি। তবে ফিফটির আক্ষেপ নিয়ে সাজঘরে ফেরেন নাঈম। ২১ বলে ৪১ রান করে আফিফকে উড়িয়ে মারতে গিয়ে ইভেন লুইসের তালুবদ্ধ হন এই বাঁহাতি ব্যাটার।

নাঈমের আউটের পর বিদায় নেন সাইম আইয়ুবও। ৩৭ বলে ৩৫ রান করে দাসুন শানাকার বলে ছক্কা হাঁকাতে গিয়ে ক্যাচ আউট হন এই পাকিস্তানি ব্যাটার।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি দুর্দান্ত ঢাকার হয়ে অভিষেক করা ‍গুলবাদিন নাইব ও এসএম মেহরাব। ১২তম ওভারে মুকিদুলের দ্বিতীয় বলে ৬ বলে ৩ রান করে ক্যাচ আউট হন গুলবাদিন। এরপর এক বল পরেই আফিফের হাতে তালু বদ্ধ হন মেহরাব (৩)।

ভালো শুরু করেও ৯ রানের ব্যবধানে চার ব্যাটারকে হারিয়ে চাপে পড়ে দুর্দান্ত ঢাকা। আশার যাওয়ার মিছিলে যোগ দেন ইরফান শুক্কুর ও মোসাদ্দেক হোসেন সৈকত। ১৪তম ওভারে ৪ বলে তিন রান করে শুক্কর আউট হলে, ২ বলে শূন্য রান করে তাকে সঙ্গ দেন সৈকত।

এরপর অ্যালেক্স রোস এক প্রান্ত আগলে রাখলেও উইকেট হারাতে থাকে বাকিরা। তাসকিন আহমেদ (৪) ও ওসমান কাদির (১)। ১৪ বলে ২১ রান করে আউট হন রোসও। শেষ পর্যন্ত শরিফুল ইসলামের ৭ বলে ১ রান এবং আরাফাত সানির ১৪ বলে ১৫ রানের ভর করে নয় উইকেট হারিয়ে ১৩০ রানের লড়াকু পুঁজি পেল ঢাকা।

খুলনা টাইগার্সে হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন মোহাম্মদ নাওয়াজ। ওয়াসিম জুনিয়র ও মুকিদুল ইসলাম দুটি করে উইকেট নেন। এ ছাড়াও দাসুন শানাকা ও আফিফ হোসেন একটি করে উইকেট শিকার করেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পুরান ঢাকায় ঐতিহ্যবাহী নবাবের পুকুরে ৫ টাকায় দিনভর গোসল
ঢাকা সাব এডিটরস কাউন্সিল সাহিত্য পুরস্কার পেলেন সোহেল অটল
তাপদাহে বছরে ২৭০০ কোটি ডলার ক্ষতির সম্মুখীন ঢাকা
‘ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে বন্ধ হচ্ছে মোটরসাইকেল’
X
Fresh