• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

আইসিসির নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেল শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক

  ২৮ জানুয়ারি ২০২৪, ২১:৩৪
ছবি: সংগৃহীত

২০২৩ সালের ১০ নভেম্বর আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিষেধাজ্ঞায় পড়ে শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি)। এবার দেশটির ওপর থেকে সব ধরনের নিষেধাজ্ঞা তুলে নিলো বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

রোববার (২৮ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে আইসিসি।

শ্রীলংকা ক্রিকেট বোর্ডে রাজনৈতিক হস্তক্ষেপের কারণে গত বছর তাদের সদস্য পদ কেড়ে নিয়ে সাময়িক নিষেধাজ্ঞা দিয়েছিল আইসিসি। এর পর থেকে দেশটির ক্রিকেট বোর্ডের ওপর নজর রাখে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। এ সময়ে এসএলসির কর্মকাণ্ডে সন্তুষ্ট হয়ে তাদের ওপর থেকে সব ধরনের নিষেধাজ্ঞা তুলে নিলো সংস্থাটি।

প্রসঙ্গত, ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে চরম ব্যর্থ হয় লঙ্কান ক্রিকেট দল। এ কারণ দেখিয়ে এসএলসির সকল সদস্যকে বরখাস্ত করেছিলেন দেশটির তৎকালীন ক্রীড়ামন্ত্রী রোশান রানাসিংহে। ক্রিকেটে সরকারের এমন হস্তক্ষেপের পর শ্রীলংকা ক্রিকেট বোর্ডকে বরখাস্ত করে নিষেধাজ্ঞা আওতায় আনে আইসিসি।

পরে গত বছরের ২৭ নভেম্বর হারিন ফার্নান্ডো দেশটির নতুন ক্রীড়া মন্ত্রী হয়ে ক্রিকেট বোর্ডের সদস্যদের বরখাস্ত করার সিদ্ধান্ত তুলে নেন। একই সঙ্গে আইসিসির সকল নিয়ম মেনে পুনরায় ক্রিকেট চালিয়ে যেতে সংস্থাটির সহযোগিতা কামনা করেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞায় টিআইবির উদ্বেগ 
ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা
কাপ্তাই হ্রদে ৩ মাস মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরু
X
Fresh