• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

ড্র করেও ফাইনালে লিভারপুল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ জানুয়ারি ২০২৪, ১৬:০৭
লিভারপুল
ছবি- সংগৃহীত

ফুলহ্যামের সঙ্গে সেমিফাইনালের দ্বিতীয় লেগে ১-১ গোল ব্যবধানে ড্র করেও লিগ কাপের ফাইনাল নিশ্চিত করেছে লিভারপুল। আগামী মাসে ওয়েম্বলিতে অনুষ্ঠেয় ফাইনালে তাদের প্রতিপক্ষ চেলসি।

এর আগে, প্রথম লেগে ২-১ গোলে জয়ী হয়েছিল বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। সেই সুবাদে দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে এগিয়ে ফুলহ্যামের বিদায় নিশ্চিত করেছে অল-রেডসরা।

ক্রাভন কটেজে রুইস দিয়াজের গোলে ম্যাচের ১১তম মিনিটেই লিড নিয়েছিল সফরকারীরা। এই গোলের পরই সহজ জয়ের ইঙ্গিত দিচ্ছিল জার্গেন ক্লপের দল। কিন্তু বেশ কিছু সুযোগ নষ্ট করে তারা।

এরপর ম্যাচের ৭৬তম মিনিটে গোল করে ফুলহ্যামকে সমতা ফেরান ইসা ডিওপে। ম্যাচের শেষদিকে বেশ চাপ সৃষ্টি করলেও শেষ পর্যন্ত অবশ্য আর পেরে ওঠেনি ফুলহ্যাম।

আগামী ২৫ ফেব্রুয়ারি ওয়েম্বলিতে চেলসির মোকাবিলার ম্যাচটি হবে অল-রেডসের ১৪তম লিগ কাপের ফাইনাল। ২০২২ সালের ফাইনালেও মুখোমুখি হয়েছিল এই দুই দল। লিভারপুল রেকর্ড ৯ বারের মতো লিগ কাপে শিরোপা জিতেছে।

অন্যদিকে সেমিফাইনালে চেলসি মিডলসব্রোকে দুই লেগ মিলিয়ে ৬-২ ব্যবধানে পরাজিত করে ফাইনালে উঠেছে। ২০১৫ সালে সর্বশেষ শিরোপা জয়ী চেলসি পাঁচবার লিগ কাপে চ্যাম্পিয়ন হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুবরাজের চোখে বিশ্বকাপের ৪ সেমিফাইনালিস্ট
লিভারপুলের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
শিরোপা স্বপ্নে হোঁচট খেল লিভারপুল
লিভারপুলের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
X
Fresh