• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ভারতের বিপক্ষে অশোভন আচরণ করায় মারুফকে আইসিসির শাস্তি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ জানুয়ারি ২০২৪, ১২:২৯
মারুফ মৃধা
ছবি- সংগৃহীত

ভারতের বিপক্ষে হার দিয়ে বিশ্বকাপ শুরু করেছিল বাংলাদেশ ‍অনূর্ধ্ব-১৯ দল। এই ম্যাচে প্রতিপক্ষ ক্রিকেটারদের প্রতি অশোভন ইঙ্গিত করার অভিযোগ উঠেছে পেসার মারুফ মৃধার উপর। যার জেরে এই বাংলাদেশি পেসারকে তিরস্কার ও তাকে ১ ডিমেরিট পয়েন্ট দিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা (আইসিসি)।

ঘটনাটি ঘটেছে ভারতের ইনিংসের ৪৪ তম ওভারে। ভারতের ব্যাটার আরাভেলি আভানিশকে আউট করার পর মারুফ মৃধা আক্রমণাত্মকভাবে দুইবার ড্রেসির রুমের দিকে ইশারা করেছিলেন এবং ব্যাটারকে বিদায় দিয়েছিলেন। গত ২৪ মাসে প্রথমবারের মতো মৃধাকে এই শাস্তি দিলো আইসিসি।

আইসিসি জানিয়েছে, তাদের কোড অব কনডাক্ট এর ধাপ-১ অমান্য করেছেন মারুফ মৃধা। দক্ষিণ আফ্রিকায় চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের বিপক্ষে ম্যাচে তিনি এই অমান্য করেছেন বলে তাকে অভিযুক্ত করে আইসিসি।

আইসিসির বিধিনিষেধ সংশ্লিষ্ট ধারা ২.৫ এ বলা হয়েছে, মাঠে এমন ভাষা, কাজ বা অঙ্গভঙ্গি ব্যবহার করা যাবে না, যেটি খেলাকে অবমাননা করে অথবা যা আন্তর্জাতিক ম্যাচের সময় একজন ব্যাটারকে আউট করার পর আক্রমণাত্মক প্রতিক্রিয়া সৃষ্টি করতে পারে।

বাংলাদেশি পেসারের বিরুদ্ধে এই শাস্তির রায় দিয়েছেন, আইসিসির আন্তর্জাতিক আম্পায়ার প্যানেলের সদস্য শাইদ ওদভালা। তবে মারুফ তার উপর আরোপিত শাস্তি মেনে নেওয়ার কারণে আনুষ্ঠানিক কোনো শুনানির প্রয়োজন নেই।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মণিপুরে জঙ্গিদের বোমা হামলায় নিহত দুই জওয়ান
বাংলাদেশ-ভারত সিরিজ দেখা যাবে যেভাবে
ভারতে হোয়াটসঅ্যাপ বন্ধের হুঁশিয়ারি মেটার
ভারতে ভোট দিতে গিয়ে হিটস্ট্রোকে ৫ জনের মৃত্যু
X
Fresh