• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

খুলনার ব্যাটিং ঝড়ে উড়ে গেল বরিশাল

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২২ জানুয়ারি ২০২৪, ২১:৫৯
বিপিএল ২০২৪
ছবি : সংগৃহীত

সাকিবের রংপুর রাইডার্সকে হারিয়ে বিপিএলের দশম আসর শুরু করেছে তামিমের ফরচুন বরিশাল। তবে সেই জয় ধারা অব্যাহত রাখতে পারেনি বরিশাল। নিজেদের দ্বিতীয় ভালো খেলেও খুলনার টাইগার্সের কাছে হারতে হয়েছে তাদের। বিপরীতে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে বিজয়-আফিফরা।

সোমবার (২২ জানুয়ারি) নিজেদের দ্বিতীয় ম্যাচে টস জিতে বরিশালকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছিল খুলনা। ব্যাটিংয়ে নেমে বিজয়দের সামনে ১৮৮ রানের লক্ষ্য দাঁড় করায় তামিম-মুশফিকরা। জবাবে ব্যাটিংয়ে নেমে ২ বল ও আট উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় খুলনা।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ব্যাট চালাতে থাকেন খুলনা টাইগার্সের দুই ওপেনার এনামুল হক বিজয় ও ইভেন লুইস। দুজনের ব্যাটিং তাণ্ডবে মাত্র চার ওভারেই দলীয় ৫০ রান পূরণ করে খুলনা। ২১ বলে নিজের ফিফটি পূরণ করেন ইভেন লুইস। এর পরের বল উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ আউট হন এই ক্যারিবীয় ব্যাটার।


এরপর আফিফ হোসেনকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন ওপেনার বিজয়। ৩৫ বলে নিজের ফিফটি তুলে নেন এই ডান হাতি ব্যাটার। অন্যদিকে অধিনায়কের সঙ্গে সঙ্গে ব্যাট চালাতে থাকেন আফিফও। তবে নয় রানের জন্য ফিফটির দেখা পাননি তিনি। ৩৬ বলে ৪১ রান করে ক্যাচ আউট হন এই বাঁহাতি ব্যাটিং অলরাউন্ডার।

কিন্তু দলকে এগিয়ে নিতে থাকেন অধিনায়ক বিজয়। তাকে সঙ্গ দেন সাই হোপ। শেষ পর্যন্ত বিজয়ের হার না মানা ৪৪ বলে ৬৩ রান এবং সাই হোপের ১০ বলে ২৫ রানের ভর করে ১২ বল ও আট উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় খুলনা।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করলেও, ইনিংস বড় করতে পারেনি আফগান তারকা ইব্রাহিম জাদরান। ১৬ বলে ১১ রান করে আউট হন এই ডান হাতি ব্যাটার। এরপর পিচে এসেই ব্যাট চালাতে শুরু করেন সৌম্য সরকার। ১০ বলে ২২ রান করে রান আউট হন এই টাইগার ক্রিকেটার ।

তবে মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন আরেক অভিজ্ঞ বাটার তামিম ইকবাল। ৩৩ বলে ৪০ রান করে তামিম আউট হলেও, অপর প্রান্তে থিতু হন মুশফিক। ৩২ বলে নিজের ফিফটি পূরণ করেন এই ডান হাতি ব্যাটার। তাকে যোগ্য সঙ্গ দেন মাহমুদুল্লাহ রিয়াদ। ১৯ বলে ২৭ রান করে আউট হন এই রিয়াদ।

শেষ দিকে শোয়েব মালিকের ৫ বলে রান এবং মুশফিকুর রহিমের ৩৯ বলে অপরাজিত ৬৮ রানে ভর করে চার উইকেট হারিয়ে ১৮৭ রানের বড় পুঁজি পায় ফরচুন বরিশাল। খুলনার জয়ের জন্য দরকার ১৮৮ রান।

খুলনা টাইগার্সের হয়ে মুকিদুল ইসলাম, ওশানে থমাস ও নাসুম আহমেদ একটি করে উইকেট নেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৩ জনের মৃত্যু
টস হেরে ব্যাটিংয়ে কলকাতা
জয়ের খোঁজে টস জিতে ব্যাটিংয়ে বেঙ্গালুরু
খুলনায় ২ দিনব্যাপী আন্তর্জাতিক নৃত্য উৎসব
X
Fresh