• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ফিজের অপেক্ষায় স্যামি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ নভেম্বর ২০১৭, ১৯:৪৪

মুস্তাফিজুর রহমান। বাংলাদেশের পেস বলের সেনসেশন। বিশ্বক্রিকেটে এর মধ্যেই নিজের প্রতিভার বিকাশ ঘটিয়েছেন। যার কাটারে পুরোপুরি পর্যুস্ত বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যান। ইনজুরিতে পড়ে হারিয়ে যাচ্ছেন বাংলাদেশের তরুণ এ তুর্কি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেললেও গতবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) মিস করেন তিনি। গেলো বারের মতো নিজ দেশের ক্রিকেট উত্তেজনার এ আসর ফের মিস করেছেন।

গতবার ছিলেন ঢাকা ডায়নামাইটসে। কিন্তু ডাগআউটে বসেই সময় কাটাতে হয়েছে। দর্শকসারিতে বসে দেখতে হয়েছিল পুরো বিপিএলের খেলা। এবার তাকে এ প্লাস (আইকন) ক্যাটাগরিতেই রাখা হয়েছিল। নিজেদের আইকন হিসেবে বরিশাল বুলস মুস্তাফিজকে বাছাই করে নিয়েছিল; কিন্তু আর্থিক সমস্যার কারণে এবারের আসর থেকে বরিশাল বুলসকে অংশগ্রহণ থেকে বিরত রাখা হয়। ফলে আইকন হলেও অন্যদের মতো প্লেয়ার্স ড্রাফটের মাধ্যমে রাজশাহী কিংসে নাম লেখান বাংলাদেশের এ কাটার মাস্টার।

কিন্তু দুর্ভাগ্য আফ্রিকায় ওয়ানডে সিরিজ চালাকালীনই অনুশীলনের সময় ইনজুরিতে পড়েন মোস্তাফিজ। সুতরাং, সিরিজের মাঝপথেই ফিরে আসতে হয়েছিল দেশে। শুধু দেশে ফিরে আসাই নয়, বিপিএলের প্রথম অংশেও তাকে থাকতে হচ্ছে দর্শকদের আসনে। নিজ দল রাজশাহী যখন সিলেটে মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন, তখন মোস্তাফিজ রিহ্যাব করছেন বাংলাদেশ ক্রিকেটি বোর্ড (বিসিবি) একাডেমিতে।

নিজেদের প্রথম ম্যাচে রংপুরের কাছে হারার পর মুস্তাফিজের অভাব ভালোভাবেই অনুধাবন করতে পেরেছেন রাজশাহীর অধিনায়ক স্যামি। তিনি নিজেও মনে করেন, হয়তো মুস্তাফিজ ফিরলে দলের চেহারা বদলে যাবে।

এ কারণে সোমবার সিলেটের জেলা স্টেডিয়ামে অনুশীলন করা পর সন্ধ্যায় টুইটারে একটি পোস্ট দেন মুস্তাফিজকে উদ্দেশ্য করে। প্র্যাকটিসের সময় তোলা নিজের একটি ছবি দিয়ে স্যামি লিখেন, ‘অনুশীলন থেকে বলছি, আশা করছি খুব দ্রুত গতিতে সুস্থ হয়ে উঠবেন মুস্তাফিজ এবং দ্রুত আমাদের সঙ্গে যোগ দেবেন।’

ড্যারেন স্যামির টুইট চোখে পড়েছে মুস্তাফিজেরও। তিনিও টুইটারের মাধ্যমেই নিজ ফ্রাঞ্চাইজি অধিনায়কের ইচ্ছার জবাব দিয়েছেন। লিখেছেন, ‘আমি খুব করে সেই দিনটির অপেক্ষায় রয়েছি। আশাকরি খুব দ্রুতই মাঠের মধ্যে আমাদের একে অপরের দেখা হবে।’
কিন্তু ইচ্ছা থাকলেই তো আর উপায় হয়না। তিনি ইচ্ছা করলেও তার ফেরা নিয়ে রয়েছে যথেষ্ট সন্দেহ। চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় বিপিএলের সিলেট-পর্বে খেলছেন না। ১১ নভেম্বর থেকে শুরু ঢাকা-পর্বেও মোস্তাফিজকে পাওয়া যাবে কি না, তা নিয়ে সংশয় আছে।

রাজশাহী কিংস অবশ্য এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ফিজের পুনর্বাসন-প্রক্রিয়া শেষের দিকে। আগামীকাল ঢাকায় দলের সঙ্গে যোগ দেবেন এই বাঁ হাতি পেসার।

দুদিন আগে মুস্তাফিজ নিজেও দ্রুত সেরে ওঠার কথা বলেছিলেন। তবে কবে ফিরতে পারবেন, সেটি নিয়ে নিশ্চিত কিছু বলতে পারেননি।

গতকাল দলের ফিজিও বায়েজিদুল ইসলাম জানান, আগামী সপ্তাহে হয়তো নেটে বোলিং শুরু করবেন মুস্তাফিজ। কিন্তু ঢাকা-পর্বে তার খেলার সম্ভাবনা সীমিত। ২৪ নভেম্বর থেকে শুরু চট্টগ্রাম-পর্বে পাওয়া যেতে পারে বাঁহাতি পেসারকে।

এএ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh