• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ইনিংস হারের দ্বারপ্রান্তে ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ জানুয়ারি ২০২৪, ১৬:৫০
ইনিংস হারের দ্বারপ্রান্তে ওয়েস্ট ইন্ডিজ
ছবি- সংগৃহীত

অ্যাডিলেড টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে প্রথম ইনিংসে ১৮৮ রানে অলআউট করে অস্ট্রেলিয়া। জবাবে দিতে নেমে মাত্র ৫৯ রানে দুই উইকেট হারিয়ে দিন শেষ করে স্বাগতিকরা। দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমে ২৮৩ রানে অলআউট হয় কামিন্সরা। এতে ৯৫ রানের লিড পায় অজিরা।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে অজিদের দেওয়া ৯৫ রানের লিড শোধ করতেই হিমশিম খাই ক্যারিবিয়ানরা। মাত্র ৭৩ রানেই উইকেট হারিয়ে ইনিংস হারে দ্বারপ্রান্তে ওয়েস্ট ইন্ডিজ।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারায় সফরকারীরা। তেজনারায়ন চন্দরপাল ডাক আউট হলে, ১ রান করে তাকে সঙ্গ দেন ক্রেগ ব্রেথওয়েট। এর ক্যারিবীয় শিবিরের হাল ধরার চেষ্টা করেন কির্ক ম্যাকেঞ্জি। তবে উইকেটে বিলিয়ে দেন আলিসক আথানেজ (০) এবং কেভেম হজ।

ম্যাকেঞ্জি ২৬ রানে আউট হলে, ২৪ রান করে তাকে সঙ্গ দেন জাস্টিন গ্রেভস। অপর প্রান্তে ডি সিলভা ১৭ রানে অপরাজিত থাকলে, দ্বিতীয় দিনের খেলা সমাপ্ত ঘোষণা করেন আম্পায়ার। ২২.৫ ওভার ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ৭৩ রান তুলেছে তারা। এতে স্বাগতিকদের থেকে ২২ রানে পিছিয়ে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ চার উইকেট শিকার করেন জশ হ্যাজেলউড। এ ছাড়াও ক্যামরন গ্রিন ও নাথান লায়ন একটি করে উইকেট নেন।

এর আগে দিনের শুরুতে ক্যামরন গ্রিনকে সঙ্গে নিয়ে ব্যাটিংয়ে নামেন আগের দিন অপরাজিত থাকা উসমান খাজা। ১৪ রানে গ্রিন আউট হলে, ফিফটি না পাওয়ার আক্ষেপ নিয়ে আউট হন খাজা (৪৫)।

এরপর অজি শিবিরে হাল ধরেন ট্রাভিস হেড। কিন্তু অপর প্রান্তে উইকেট হারাতে থাকেন মিচেল মার্শ (৫), অ্যালেক্স ক্যারি (১৫) এবং মিচেল স্টার্ক (১০)। তবে ওয়ানডে মেজাজে ব্যাট করে ১২২ বলে সেঞ্চুরি তুলে নেন হেড। ১১৯ রান করে আউট হন এই বাঁহাতি ব্যাটার। শেষ দিকে নাথান লায়ন (২৪) এবং প্যাট কামিন্স ১২ রানে আউট হলে ২৮৩ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিরোপা জয়ের দ্বারপ্রান্তে রিয়াল মাদ্রিদ
ভয় পাচ্ছেন জোফরা আর্চার!
প্রেমিকার উপহারের পোশাক পরে তরুণের আত্মহত্যা
ওমরাহ ভিসার অপব্যবহারের ব্যাপারে হুঁশিয়ার করল সৌদি
X
Fresh