• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

বিপিএলে প্লে-অফ আর ফাইনালে থাকছে রিজার্ভ ডে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ জানুয়ারি ২০২৪, ১২:৫৮
বিপিএল ২০২৪
ছবি- সংগৃহীত

বেজে উঠেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দামামা। আগামী শুক্রবার (১৯ জানুয়ারি) মাঠে গড়াচ্ছে দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জাঁকজমকপূর্ণ এই টুর্নামেন্ট।

বিপিএলের উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হবে দুর্দান্ত ঢাকা। দিনের আরেক ম্যাচে মাঠে নামবে সিলেট ও চট্টগ্রাম।

এবারের আসরে ঢাকা, চট্টগ্রাম এবং সিলেট, তিনটি ভেন্যুতে খেলা হবে। ১ মার্চ ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে এবারের আসরের।

এবার গ্রুপ পর্বের ৪২ ম্যাচগুলো প্রতিদিন দুটি করে অনুষ্ঠিত হবে। এ ছাড়াও আগামী ২৫ ফেব্রুয়ারি এলিমিনিটর ও প্রথম কোয়ালিফাই ম্যাচটিও একই দিনে অনুষ্ঠিত হবে। প্রতিদিন দুপুর দেড়টায় প্রথম ম্যাচ শুরু হবে ও সন্ধ্যা সাড়ে ৬টায় দিনের দ্বিতীয় ম্যাচ শুরু হবে। তবে শুক্রবার ম্যাচগুলো দুপুর ২টায় ও সন্ধ্যা ৭টায় শুরু হবে। এবার ঘরোয়া এই টুর্নামেন্টে প্লে-অফ আর ফাইনালের জন্য থাকছে রিজার্ভ ডে।

বিসিবি সূত্র জানিয়েছে, এবার বিপিএলে প্লে-অফ ও ফাইনালে যদি বৃষ্টি বা প্রাকৃতিক কারণে সময়ের মধ্যে ফল বের না করা যায়; তবে তা রিজার্ভ ডে-তে গড়াবে। তবে গ্রুপ পর্বে অমীমাংসিত ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করবে দুই দল।

এবারের আসরে নতুন ফ্র্যাঞ্চাইজি দল দুর্দান্ত ঢাকা। এ ছাড়া গত আসরের ছয় ফ্র্যাঞ্চাইজি এবারও থাকছে। সেগুলো হলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, ফরচুন বরিশাল, সিলেট স্ট্রাইকার্স, রংপুর রাইডার্স ও খুলনা টাইগার্স।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুবরাজের চোখে বিশ্বকাপের ৪ সেমিফাইনালিস্ট
অবিশ্বাস্য প্রত্যাবর্তনেও স্বপ্নভঙ্গ কভেন্ট্রির, ফাইনালে ম্যানইউ
ফের এফএ কাপের ফাইনালে সিটি
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনাল আজ
X
Fresh