• ঢাকা সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
logo

হার দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু টাইগার যুবাদের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ জানুয়ারি ২০২৪, ১৭:৫৭
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল
ছবি- সংগৃহীত

বিদায়ী বছরটা দুর্দান্তভাবে শেষ করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। নতুন বছরে তাদের প্রথম লক্ষ্য বিশ্বকাপ। তবে শ্রীলঙ্কার বিপক্ষে হার দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু করেছে টাইগার যুবারা।

রোববার (১৪ জানুয়ারি) প্রিটোরিয়াতে টস জিতে আগে ব্যাট করতে নেমে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৪৯ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৩৮ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে দিতে নেমে ৩৬.২ ওভারে ৯ উইকেটে ১১৯ রান তোলার পর বৃষ্টিতে আর খেলা হয়নি। এরপর ১১২ রানে জয় পায় লঙ্কানরা।

টস জিতে ব্যাটিং করতে নেমে দুর্দান্ত শুরু করেন দুই লঙ্কান ওপেনার পুলিন্দা পেরেরা ও ভিসেন হালামবেগ। ৩০ রান করে ভিসেন ফিরলেও ফিফটি পেয়েছেন পুলিন্দা। এ ছাড়া মিডল অর্ডারে দুর্দান্ত ব্যাটিং করেছেন দিনুরা কালুপাহানা। তার ব্যাট থেকে এসেছে ৪৬ বলে ৩৪ রান। ফলে ৪৯ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৩৮ রানের লড়াকু পুঁজি পায় শ্রীলঙ্কা। বাংলাদেশের হয়ে ২৬ রানে ২ উইকেট শিকার করে ইনিংসের সেরা বোলার ওয়াসি সিদ্দিকি।

এরপর জাবাব দিতে নেমে শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ। এশিয়া কাপে দুর্দান্ত পারফর্ম করা আশিকুর রহমান শিবলি ফেরেন ১১ রানে। আরেক ওপেনার আদিল বিন সিদ্দিক করেন ১৫। তিনে নেমে আক্রমণাত্মক শুরু করেছিলেন জিসান আলম। তবে ইনিংস বড় করতে পারেননি। ২৭ বলে ২৬ রান এসেছে তার ব্যাট থেকে।

জিসান ফেরার পর আর কেউ দাঁড়াতেই পারেননি। সবমিলিয়ে দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল ৫ জন। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে আর ম্যাচেও ফেরা হয়নি জুনিয়র টাইগারদের। ফলে বড় হার সঙ্গী হয়েছে তাদের।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বকাপ নিয়ে রোমাঞ্চের চেয়ে ‘টেনশন’ বেশি জ্যোতির
করোনার টিকার পার্শ্ব প্রতিক্রিয়ায় অভিনেতার হার্ট অ্যাটাক!
কারিনার নতুন অধ্যায় শুরু, কাঁধে এবার বড় দায়িত্ব
টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
X
Fresh