• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

প্রথম ব্রাজিলিয়ান হিসেবে যেসব কীর্তি গড়লেন ভিনিসিয়ুস

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ জানুয়ারি ২০২৪, ১৬:৫০
ভিনিসিয়ুস জুনিয়র
ছবি- সংগৃহীত

গত সুপার কাপের ফাইনালে বার্সেলোনার কাছে পাত্তা পায়নি রিয়াল মাদ্রিদ। তবে বছরের প্রথমেই সেই হারের প্রতিশোধ নিয়ে শিরোপা উদ্ধার করেছে আনচেলিত্তর শিষ্যরা। আর এই ম্যাচের জয়ের অন্যতম নায়ক ব্রাজিলিয়ান তারকা ফুটবলার ভিনিসিয়ুস জুনিয়র। হ্যাটট্রিক করে দলে জিতিয়েছেন তিনি। সেই সঙ্গে দারুণ কিছু রেকর্ডও করে ফেলেছেন ভিনিসিয়ুস জুনিয়র।

রোববার (১৪ জানুয়ারি) দিবাগত রাতে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে বার্সেলোনাকে ৪-১ গোলে উড়িয়ে নিজেদের ১৩তম শিরোপা ঘরে তুলেছে রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধেই দারুণ এক হ্যাটট্রিক করেন ভিনিসিয়ুস জুনিয়র। ম্যাচের ৭, ১০ ও ৩৯তম (পেনাল্টি থেকে) মিনিটে গোল করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ।

এতে রিয়ালের হয়ে খেলা কোনো ব্রাজিলিয়ান তারকা হিসেবে প্রথমবারের মতো বার্সেলোনার বিপক্ষে হ্যাটট্রিক করেছেন তিনি। এর আগে আর কোনো ব্রাজিলিয়ান এল ক্লাসিকোতে কাতালানদের বিপক্ষে হ্যাটট্রিক করতে পারেননি।

ভিনিসিয়ুসের আগে দুই ব্রাজিলিয়ান এল ক্লাসিকোতে হ্যাটট্রিক করলেও সেটি বার্সেলোনার হয়ে। ১৯৫৮ সালে ইভারিস্টো ও ১৯৯৪ সালে রিয়ালের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন রোমারিও।

ব্রাজিলিয়ান তারকা হিসেবে এল ক্লাসিকোতে সবচেয়ে বেশি গোলের রেকর্ডটি এতদিন একাই ধরে রেখেছিলেন সাবেক কিংবদন্তি রোনাল্ডো নাজারিও। ১১টি এলক্লাসিকো খেলে বার্সেলোনার হয়ে ২টি ও রিয়ালের হয়ে ৪টি গোলে মোট ৬টি গোল করেছেন তিনি। তবে সেই রেকর্ডও ভাগ বসিয়েছেন ভিনি।

সৌদি আরবের আল আওয়াল পার্কে হ্যাটট্রিক করে এল ক্লাসিকোতে মোট ৬টি গোল করে রোনালদোর রেকর্ডে ভাগ বসান ভিনিসিয়ুস। ব্রাজিলিয়ান হিসেবে রোনাল্ডো ও ভিনিসিয়ুস ছাড়াও এল ক্লাসিকোতে ৫টি করে গোল করেছেন রোনালদিনহো ও রিভালদো।

এ ছাড়া চলতি একুশ শতাব্দীতে চতুর্থ খেলোয়াড় হিসেবে এল ক্ল্যাসিকোতে হ্যাটট্রিক করার বিরল কীর্তি গড়লেন ভিনিসিয়ুস। এর আগে এক ম্যাচে তিন গোল করেছেন লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও করিম বেনজেমা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এলপিজি সিলিন্ডার ব্যবহারে মন্ত্রণালয়ের যেসব সতর্কবার্তা
যেদিন থেকে হজের প্রথম ফ্লাইট
রাতের মধ্যে বৃষ্টি হতে পারে যেসব এলাকায়
রাজধানীর যেসব এলাকায় ১২ ঘণ্টা গ্যাস থাকবে না আজ
X
Fresh