• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

জোকোভিচের সঙ্গে টেনিস প্রতিযোগিতায় নামলেন স্মিথ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ জানুয়ারি ২০২৪, ২৩:৩৫
জোকোভিচের সঙ্গে টেনিস প্রতিযোগিতায় নামলেন স্মিথ
ছবি- ক্রিকইনফো

ক্রিকেটারদের অবসর সময় কাটাতে ফুটবল, টেনিসের মতো অন্য খেলায় অংশ নেওয়া খুবই স্বাভাবিক ঘটনা।। তবে পেশাদার টেনিস তারকাদের ক্রিকেটের ব্যাট হাতে নেওয়ার ঘটনা চোখে পড়ে না বললেই চলে। তবে এবার অস্ট্রেলিয়ার মেলবোর্নে দেখা মিললো এমন ঘটনার।

যেখানে স্টিভ স্মিথ পেশাদার ক্রিকেটার হলেও টেনিস কোটেও তার দক্ষতার প্রমাণ দিয়েছেন। বিপরীতে সর্বকালের অন্যতম সেরা টেনিস তারকা নোভাক জোকোভিচের ক্রিকেটের স্কিল খুবই কাঁচা।

আগামী ১৪ থেকে ২৮ জানুয়ারি মেলবোর্নে বসছে অস্ট্রেলিয়ান ওপেনের আসর। কোয়ালিফিকেশন রাউন্ড শুরু হয়েছে ইতিমধ্যেই। মূলপর্বের খেলা শুরুর আগে অস্ট্রেলিয়ান ওপেন কর্তৃপক্ষ আয়োজন করে বিশেষ চ্যারিটি ইভেন্টের। রড লেভার এরিনায় অনুষ্ঠিত সেই ইভেন্টে নোভাক জোকোভিচ বিভিন্ন খেলার তারকাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় যোগ দেন।

সেই ইভেন্টে অংশ নেন অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার স্টিভেন স্মিথ। তিনি নোভাকের বিরুদ্ধে টেনিস র‌্যাকেট হাতে নেন। স্মিথ দক্ষতার সঙ্গে জোকারের সার্ভিস রিটার্ন করেন, যা দেখে অবাক জোকোভিচ নিজেও। তিনি মাথা নিচু করে স্মিথকে কুর্নিশ জানাতেও ভুল করেননি। গ্যালারির দর্শকরাও স্মিথের টেনিস স্কিলের প্রশংসা করেন করতালিতে।

পরে জোকোভিচকে দেখা যায় টেনিস কোর্টেই ব্যাট হাতে নিতে। যদিও নিতান্ত সহজ ডেলিভারিতেও বলে ব্যাট ছোঁয়াতে ব্যর্থ হন জোকোভিচ। পরে তিনি টেনিস র‌্যাকেট দিয়ে ক্রিকেট খেলার উপায় খুঁজে বার করেন। জোকার তার র‌্যাকেটটিকে স্টাম্পের পিছনে রেখে দেন। বোলার বল করা মাত্রই ক্রিকেট ব্যাট ফেলে দিয়ে র‌্যাকেট হাতে তুলে নেন জোকোভিচ এবং সেই র‌্যাকেট দিয়েই ছক্কা হাঁকান তিনি। স্মিথ অবশ্য ব্যাট হাতে নিয়ে জোকারের বলে অনায়াসে শট খেলেন।

স্মিথ ইভেন্টে অস্ট্রেলিয়ার আর্টিস্টিক জিমন্যাস্ট জর্জিয়া গডউইনের সঙ্গে কিছুক্ষণ সময় কাটান। তিনি জর্জিয়াকে কোর্টেই ফ্লেক্সিবিলিটি চ্যালেঞ্জ ছুঁড়ে দেন। তবে জর্জিয়ার কাছে সেই চ্যালেঞ্জ গ্রহণ করা ছিল জল-ভাতের সমান।

জোকোভিচ অস্ট্রেলিয়ার হুইলচেয়ার টেনিস তারকা হিথ ডেভিডসনের বিরুদ্ধেও কোর্টে নামেন হুলই চেয়ারে বসে। যদিও তিনি নিজে থেকে হুলই চেয়ার এগিয়ে নিয়ে যেতে পারেননি। সাহায্য নেন সাবালেঙ্কা ও সিসিপাসের, যারাও সেই ইভেন্টের অংশ ছিলেন। যদিও জোকোভিচের রিটার্ন মোটেও দেখার মতো ছিল না।

জোকোভিচ কোর্টেই কসরৎ করেন অস্ট্রেলিয়ার মাঝারি পাল্লার দৌড়বিদ পিটার বলের সঙ্গে। টেনিসের বাইরে শুধু বাস্কেটবলেই একটু খেলে নোভাক। ফলে বোঝা যায়, বাকি সব খেলায় সার্বিয়ান টেনিস তারকা খুবই কাঁচা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খুঁটির সঙ্গে বেঁধে ছাত্রলীগ নেতাকে বেদম পিটুনি, ভিডিও ভাইরাল
স্মিথ-ম্যাগার্ককে বাদ দিয়েই বিশ্বকাপের দল ঘোষণা অস্ট্রেলিয়ার
কর্মীদের সঙ্গে যেমন আচরণ করতে বলেছেন রাসুল (সা.)
অনির্বাণের সঙ্গে সংসার ভাঙার খবরে মুখ খুললেন মধুরিমা
X
Fresh