• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

ব্রাজিলকে ঘুরে দাঁড়ানোর পথ দেখালেন নতুন কোচ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ জানুয়ারি ২০২৪, ১৬:৩৪
দরিভাল জুনিয়র
ছবি- সংগৃহীত

কাতার বিশ্বকাপের কোয়াটার ফাইনালে হারের পর থেকে মাঠের খেলায় চেনা রূপে ফিরতে পারেনি ব্রাজিল। আসন্ন বিশ্বকাপের বাছাই পর্বে ভালো অবস্থানে নেই পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। তার ওপর দেশটির ফুটবল ফেডারেশন সিবিএফের অস্থিতিশীল অবস্থা ব্রাজিলের ফুটবলকে ফেলেছে নিষেধাজ্ঞার হুমকিতেও। তবে শেষ সময়ে নিষেধাজ্ঞা থেকে পার পেলেও মাঠের খেলায় এখনও ছন্দে ফিরতে পারেনি ব্রাজিল।

এমন কঠিন সময়ে সেলেসাওদের দায়িত্ব পেয়েছেন কোচ দরিভাল জুনিয়র। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) আনুষ্ঠানিকভাবে তাকে বরণ করে নিয়েছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ)

গত বৃহস্পতিবার অন্তর্বর্তীকালীন কোচ ফার্নান্দো দিনিজকে সরিয়ে সাও পাওলোর সাবেক কোচ দরিভালের সঙ্গে আগামী ২০২৬ সালের ডিসেম্বর পর্যন্ত চুক্তি করেছে ব্রাজিল। কোচ হিসেবে তার নাম ঘোষণার পরই ব্রাজিলের বর্তমান করুণ অবস্থা থেকে উত্তরণের অঙ্গীকার ব্যক্ত করেছেন দরিভাল।

দরিভাল বলেন, এখন আমি বিশ্বের সবচেয়ে বেশিবার শিরোপাজয়ীদের প্রতিনিধিত্ব করছি। যারা বিশ্বের অন্যান্য দেশকে অনুপ্রেরণা দিয়ে চলেছে। আরও একবার (শিরোপা) জেতা আমাদের বাধ্যতামূলক হয়ে গেছে।

তিনি আরও বলেন, আমাদের কঠিন সময় কাটছে। কিন্তু সেখান থেকে ফিরে আসাটা অসম্ভব নয়। আমাদের একটি নির্ভরযোগ্য জাতীয় দল নির্বাচন করতে হবে। যা আমাদের সকলকে বিশ্বাসযোগ্যতা দেয়। ব্রাজিলিয়ান ফুটবল খুবই শক্তিশালী। এটি নিজেকে নতুন করে জানছে। এটি যে সময়ের মধ্য দিয়ে যাচ্ছে, মূলত তারা সেই সময়ের মধ্য দিয়ে যাওয়ার দল নয়। এটি একটি শিক্ষা হিসেবে নিন। যাতে আমরা সামনে এগিয়ে যাওয়ার নতুন একটি পথ খুঁজে পেতে পারি।

২০২২ সালের কাতার বিশ্বকাপের কোয়াটার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হারের পর ব্রাজিল কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেন তিতে। এরপর দিনিজকে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেয় সিবিএফ।

কারণ, ব্রাজিল ফুটবল ফেডারেশন আশায় ছিল ২০২৪ সালের মৌসুমে রিয়াল মাদ্রিদের সঙ্গে কার্লো আনচেলত্তির মেয়াদ শেষ হলে তাকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দেবে। এ ভরসায় গত জুলাইতে ফার্নান্দো দিনিজের সঙ্গে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে চুক্তি করে নিয়েছিল সিবিএফ।

কিন্তু কয়েক দিন আগেই রিয়াল মাদ্রিদের সঙ্গে ২০২৬ সাল পর্যন্ত নতুন চুক্তিতে আবদ্ধ হন আনচেলত্তি। এরপরই দারিভাল জুনিয়রের সঙ্গে যোগাযোগ করে ব্রাজিল ফুটবল ম্যানেজমেন্ট।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বকাপের আগে নতুন কোচ পেল পাকিস্তান
সোনাইমুড়ীতে নতুন গ্যাস কূপের সন্ধান, আজ থেকে খনন শুরু
নতুন করে ৭২ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি
সেভ দ্য চিলড্রেনে নতুনদের ক্যারিয়ার গড়ার সুযোগ
X
Fresh