• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

আট গোলের থ্রিলার জিতে সুপার কাপের ফাইনালে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ জানুয়ারি ২০২৪, ১২:২৭
রিয়াল মাদ্রিদ
ছবি- সংগৃহীত

স্প্যানিশ লিগে সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচ বলা হয় রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মধ্যকার এল-ক্লাসিকো লড়াই। তবে মেসি-নেইমার ও রোনালদো-রামোসদের মত তারকা ফুটবলাররা স্প্যানিশ লিগ ছাড়ার পর রং হারিয়েছে এল-ক্লাসিকো। তবে জমে উঠেছে রিয়াল মাদ্রিদ ও অ্যাতলেটিকো মাদ্রিদের মধ্যকার মাদ্রিদ ডার্বি। স্প্যানিশ সুপার কাপে সেমিফাইনালে অ্যাতলেটিকোর বিপক্ষে ৫-৩ গোলের ব্যবধানে জিতে ফাইনালে উঠে গেছে রিয়াল।

বুধবার (১০ জানুয়ারি) দিবাগত রাতে সৌদি আরবের আল আওয়াল পার্কে জমে উঠে দুই দলের মধ্যকার মাদ্রিদ ডার্বি। নির্ধারিত ৯০ মিনিটে খেলা ৩-৩ সমতা থাকার কারণে আর দুইবার (১৫ মিনিট করে) অতিরিক্ত সময় দেন রেফারি। সব মিলিয়ে রোমাঞ্চকর এই লড়াই চলে ১২০ মিনিট। তবে ম্যাচের শেষ দিকে ৬ মিনিটের ব্যবধানে দুটি গোল করে জয়ের উল্লাসে মাতে রিয়াল মাদ্রিদ।

অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচটির আট গোলের চারটিই হয় প্রথমার্ধে। ম্যাচের ৬ মিনিটেই অ্যাতলেটিকো হয়ে গোলের খাতা খোলেন মারিও হারমোসো। গ্রিজম্যানের কর্নারে সবার ওপরে লাফিয়ে আড়াআড়ি হেডে ঠিকানা খুঁজে নেন হারমোসো। পিছিয়ে পড়ার পর আক্রমণাত্মক ফুটবলে ভীষণ চাপ তৈরি করে রিয়াল। রিয়ালের আন্তোনিও রুদিগার ২০ মিনিটে শোধ করেন সেই গোল। লুকা মদ্রিচের কর্নার থেকে চমৎকার হেডে সমতা ফেরান তিনি।

এরপর ২৯ মিনিটে ফারলান্দ মেন্দির গোলে এগিয়ে যায় রিয়াল। কারবাহালের ক্রস ডি-বক্সে পেয়ে ঠান্ডা মাথায় তা দূরের পোস্ট দিয়ে জালে পাঠান মেন্দি। পিছিয়ে পড়ার তিন মিনিট পর গ্রিজম্যানে হেড ঠেকিয়ে দেন রিয়ালের গোলরক্ষক। তবে আতলোটিকোকে ঠিকই খেলায় ফেরান গ্রিজম্যান। ৩৭ মিনিটে দারুণ এক গোল করেন তিনি। ২-২ গোলের সমতায় বিরতিতে যায় দুই দল।

বিরতির পরও চাপ অব্যাহত রাখে দুই দলই। ৭৮ মিনিটে কেপার ভুলে পিছিয়ে পড়ে রিয়াল। এগিয়ে গিয়ে একটি ক্রস বিপদমুক্ত করতে চেয়েছিলেন গোলরক্ষক। কিন্তু ঠিকমতো পারেননি। হাত ফসকে বল রুদিগারের গায়ে লেগে জড়ায় জালে। ম্যাচের ৫ মিনিট বাকি থাকতে আবার সমতায় ফেরে রিয়াল। দানি কারবাহালের জোরালো শটে পরাস্ত হন আতলেতিকো গোলরক্ষক ওবলাক। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

তবুও আর গোল হচ্ছিলো না। পেনাল্টির দিকে এগোনো ম্যাচে ১১৬ মিনিটে ভাগ্যের ছোঁয়া পায় রিয়াল। হোসেলুর হেড জোরালো না হলেও স্টেফান সাভিচের শরীরে লেগে বল জড়ায় জালে। ইনজুরি টাইমে সমতায় ফিরতে মরিয়া অ্যাতলেটিকো কর্নার পেলে গোলরক্ষক ওবলাকও চলে আসেন রিয়ালের ডি-বক্সে। তাতে দারুণ গতিতে প্রতি-আক্রমণে গিয়ে রিয়ালের জয় নিশ্চিত করেন ব্রাহিম দিয়াজ।

চার দলের নতুন আঙ্গিকের এই সুপার কাপে টানা তৃতীয় ও সব মিলিয়ে চতুর্থবার ফাইনালে উঠলো রিয়াল মাদ্রিদ। ২০১৯-২০ মৌসুমে ফাইনাল খেলার পর সেমিফাইনাল থেকে বিদায় নেওয়ার ধারা বজায় রাখলো অ্যাতলেটিকো। বৃহস্পতিবার রাতে দ্বিতীয় সেমিতে বার্সেলোনা ও ওসাসুনার মধ্যে জয়ী দলের সঙ্গে রবিবারের ফাইনালে মুখোমুখি হবে রিয়াল।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বকাপের আগে ভারতের মুখোমুখি বাংলাদেশ
যুবরাজের চোখে বিশ্বকাপের ৪ সেমিফাইনালিস্ট
অভিনেত্রীকে মেকআপ রুমে আটকে রাখতেন প্রযোজক
বুলগেরিয়ার উৎসবে বাংলাদেশের ‘কাঠগোলাপ’
X
Fresh