• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

ভুল ছিল ‘বাংলাদেশ’ বানানে, ধরিয়ে দিলেন ইমরুল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ জানুয়ারি ২০২৪, ১৮:৫৮
ইমরুল কায়েস
ছবি- সংগৃহীত

গত দুই বিপিএলে দুর্দান্ত নেতৃত্ব দিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে চ্যাম্পিয়ন করেছিল ইমরুল কায়েস। জাতীয় দল থেকে বাদ পড়লেও ঘরোয়া ক্রিকেটে বেশ নিয়মিত এই বাঁহাতি ব্যাটার। এ ছাড়াও বর্তমানের দেশের বাইরে বিভিন্ন লিগগুলোতে খেলছেন তিনি। ক্রিকেটের মানুষ হলেও এবার বাংলাদেশের ইংরেজি বানানের ভুল ধরে খবরের শিরোনাম হয়েছেন কায়েস।

গত ডিসেম্বরে এক টুর্নামেন্টে অংশ নিতে অস্ট্রেলিয়ায় গিয়েছিলেন তিনি। অস্ট্রেলিয়া-বাংলাদেশ কমিউনিটি ক্রিকেট শেষে হংকং হয়ে দেশে ফেরার সময় আগমনী কার্ডে বড় এক ভুল পেয়েছেন তিনি। আগমনী কার্ডে ‘বাংলাদেশ’ বানান ভুল পেয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন বাংলাদেশি ব্যাটার। ইংরেজিতে Bangladesh এর পরিবর্তে ‘Bnagladesh’ লেখা হয়েছে।

বুধবার (১০) জানুয়ারি আগমনী কার্ডের একটি ছবি দিয়ে নিজের ভেরিফাইড ফেসবুকে পোস্ট করেন ইমরুল কায়েস। সেখানে তিনি লিখেছেন, মানুষ মাত্রই ভুল করতে পারে এটাই স্বাভাবিক। কিন্তু কিছু জায়গায় ভুল থাকলে সেগুলো সহজে মেনে নেওয়াটা কঠিন।

গতকালকে আমি যখন হংকং থেকে বাংলাদেশে ফ্লাইটে আসছিলাম, তখন আগমনী কার্ডে দেখলাম বাংলাদেশের নামটি স্পেলিংয়ে ভুল আছে। এটা দেখার পরে আমার কিছু বিদেশি বন্ধু ছিল একই ফ্লাইটে। ওরা আমাকে প্রথমে জিনিসটা দেখায় এরপর বলে যে তোমাদের দেশে কি হয়।

এটা নিয়ে ওরা একটু হাসাহাসি করছিল। কিন্তু আমি ওদেরকে কোনোরকম বুঝাইছি যে এটা প্রিন্টিং মিসটেক হতে পারে। আমার কাছে প্রশ্ন হলো যারা এই দায়িত্বে আছেন তারা কি একবারের জন্য এটা দেখেন নাই। এত বড় মিসটেকের জন্য আমাদের দেশের কত বড় সম্মান বাইরের মানুষের কাছে নষ্ট হয় এবং আমাদের কত খারাপভাবে ওরা চিন্তা করে। আমার মনে হয়, এগুলো আমাদের এখন দেখার সময় আসছে এবং আমাদের এটা নিয়ে সবার চিন্তার একটা বিষয়।

এরপরই সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্টটি মুহূর্তেই ছড়িয়ে পড়ে এবং এমন ভুলের তীব্র সমালোচনা করে নেটিজেনরা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘রূপান্তর’ বিতর্ক : মামলায় তদন্তের নির্দেশ দিলেন আদালত
প্রবৃদ্ধি অর্জনে চীন ও মালয়েশিয়াকে ছাড়িয়ে যাবে বাংলাদেশ
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১ মে)
বৃষ্টি আইনে ভারতের কাছে হারল বাংলাদেশ
X
Fresh