• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বর্ষসেরা উদীয়মান মারুফাকে ভোট দেবেন যেভাবে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ জানুয়ারি ২০২৪, ১৯:১৯
মারুফা
ছবি- সংগৃহীত

২০২৩ সালটা সাকিব-তামিমদের জন্য ব্যর্থতার বছর হলেও পুরো সময়টা উপভোগ করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ঘরের মাঠে ভারত ও পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয় ছাড়াও দক্ষিণ আফ্রিকার মাটিতে ঐতিহাসিক জয় পেয়েছে নিগার সুলতানা জ্যোতির দল। এমন সাফল্যের পেছনে বড় ভূমিকা পালন করেন তরুণ পেসার মারুফা আক্তার। ২০২২ সালের ডিসেম্বরে অভিষেকের পর সময়ের সঙ্গে সঙ্গে দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে ওঠেন তিনি।

দারুণ পারফরম্যান্সের স্বীকৃতিস্বরূপ আইসিসির বর্ষসেরা উদীয়মান নারী ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন টাইগ্রেস এই পেসার। এই তালিকায় আরও আছেন, অস্ট্রেলিয়ার ব্যাটার ফোবে লিচফিল্ড, ইংল্যান্ডের পেসার লরেন বেল এবং স্কটল্যান্ডের অলরাউন্ডার ডার্সি কার্টার।

অনূর্ধ্ব-১৯ নারী দলে অসাধারণ নৈপুণ্য দেখিয়ে জাতীয় দলে জায়গা করে নিয়েছিলেন মারুফা। ২০২২ সালের ডিসেম্বরে জাতীয় দলে অভিষেকের পর গত ফেব্রুয়ারিতে প্রথমবার আইসিসি টুর্নামেন্ট খেলতে নেমেছিলেন মারুফা। সেবার নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বল হাতে দুর্দান্ত পারফরম্যান্সে আলাদাভাবে নজর কাড়েন তিনি। বিদায়ী বছরে ওয়ানডেতে ৯ এবং টি-টোয়েন্টিতে ১০ উইকেট পেয়েছেন একসময়ে বাবার সঙ্গে জমিতে চাষাবাদ করা মারুফা।

মারুফাকে ভোট দেবেন যেভাবে :

উদীয়মান নারী ক্রিকেটারের জন্য আইসিসির অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে মারুফাকে ভোট দিতে হবে। বিভিন্ন ক্যাটাগরির একদম শেষে Women Emenging Cricketer of the Year 2023 অংশটি দেখা যাবে। তাতে ক্লিক করলেই চারজনের নাম আসবে। সেখানে মারুফার ছবিতে ক্লিক করলেই ভোট প্রদান হয়ে যাবে।

তবে ভোট দিতে হলে আইসিসিতে আপনার অ্যাকাউন্ট থাকতে হবে। এক্ষেত্রে আগে থেকে অ্যাকাউন্ট করা না থাকলে মারুফার নামের উপর ক্লিক করলেই অ্যাকাউন্ট তৈরি বা লগ-ইন করার অপশন আসবে। সেখানে নিজের ই-মেইল দিয়ে সহজেই অ্যাকাউন্ট তৈরি করা যাবে। আর একবার রিফ্রেশ দেওয়ার পরই ভোট দেওয়ার অপশন চলে আসবে। মারুফাকে ভোট দিতে এই লিংকে ক্লিক করুন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘দ্রুতই নিউজ করবেন, টি-টোয়েন্টিতে ফিরেছে মিরাজ’
মিরাজ কেন বাদ, জানালেন পাপন
বাংলাদেশি সিনেমার মস্কো জয় 
থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর 
X
Fresh