• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ব্রাজিল ফুটবল প্রধানের পদ ফিরে পেলেন রদ্রিগেজ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ জানুয়ারি ২০২৪, ১৯:০৫
এনদালদো রদ্রিগেজ
ছবি- সংগৃহীত

কাতার বিশ্বকাপের পর থেকেই মাঠ ও মাঠের বাইরে টালমাটাল অবস্থা ব্রাজিল ফুটবলের। গত ডিসেম্বরে আদালতের নির্দেশে সরিয়ে দেওয়া হয় ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) সভাপতি এনদালদো রদ্রিগেজকে। এতে দেশটিকে ফুটবল থেকে নিষেধাজ্ঞার হুমকি দিয়েছিল ফিফা ও দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমেবল)। কিন্তু উচ্চ আদালতের রায়ে আবারও পদ ফিরে পেতে যাচ্ছেন রদ্রিগেজ।

রিও ডি জেনেরো আদালতের রায়ে সিবিএফ প্রধানের পদ থেকে বরখাস্ত হয়েছিলেন। তবে বৃহস্পতিবার (৪ জানুয়ারি) রদ্রিগেজকে তার পদ ফিরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে ব্রাজিলের সুপ্রিম কোর্ট।

রদ্রিগেজের পুনর্বহালের আদেশ দিয়ে বিচারক গিলমার মেন্দেস রায়ে লিখেছেন, আমি রিও ডি জেনিরো কোর্ট অব জাস্টিসের দেওয়া রায় স্থগিত করছি। পাশাপাশি ২০২২ সালের ২৩ মার্চ সিবিএফের সাধারণ পরিষদ দ্বারা নির্বাচিত নেতৃত্বকে তাৎক্ষণিকভাবে পুনর্বহালের আদেশ দিচ্ছি।

এর আগে রিও ডি জেনেরো কোর্ট ব জাস্টিস গত ডিসেম্বরে সিবিএফের প্রধানের দায়িত্ব থেকে রদ্রিগেসকে সরিয়ে দেওয়ার রায় দিয়েছিল। কারণ, হিসেবে দেখানো হয়েছিল নির্বাচনে অনিয়ম করেছিলেন সিবিএফ প্রধান। একই সঙ্গে তার নিয়োগ দেওয়া বাকি কর্মকর্তাদেরও ছাটাই করা হয়।

এরপর রদ্রিগেজকে সরানোর পর ডিসেম্বরের শেষ দিকে সিবিএফকে চিঠি পাঠিয়ে সতর্ক করেছিল ফিফা ও কনমেবল। সেই চিঠিতে বলা হয়েছিল, এ দুটি সংস্থার গঠন করা কমিশন সিবিএফ পরিদর্শনের পরই কেবল নির্বাচনী কার্যক্রম শুরু করা যাবে। একই সঙ্গে সিবিএফকে নিষিদ্ধ করার হুমকিও দেয় প্রতিষ্ঠান দুটি।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজা ইস্যুতে পদত্যাগ করলেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা
প্রতীক্ষিত সুখবর দিলো আবহাওয়া অফিস
তীব্র তাপদাহে বেঁকে গেল রেললাইন
ফুটবল খেলা নিয়ে প্রতিপক্ষের হামলা, যুবক নিহত
X
Fresh