• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

সিডনি টেস্টের দ্বিতীয় দিন শেষে ১৯৭ রানে পিছিয়ে অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক

  ০৪ জানুয়ারি ২০২৪, ১৩:২৭
ছবি : সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম দুটিতে হেরে আগেই সিরিজ খুইয়েছে পাকিস্তান। তাই তৃতীয় ও শেষ টেস্টটি দ্য গ্রিন ম্যানদের জন্য সম্মান রক্ষার ম্যাচ।

সিডনিতে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে টস জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে ৩১৩ রানে অল-আউট হয় পাকিস্তান। জবাবে কোনো উইকেট না হারিয়ে ৬ রানে প্রথম দিন শেষ করেছিল অজিরা। দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমে ৪৭ ওভারে দুই ওপেনারকে হারিয়ে ১১৬ রান সংগ্রহ করে স্বাগতিকরা।

এরপর ম্যাচে হানা দেয় বেরসিক বৃষ্টি। দীর্ঘ সময় অপেক্ষা করলেও বৃষ্টি না থামায় দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করে আম্পায়ার। মার্নাস ল্যাবুশেনে ২৩* এবং ৬ রানে অপরাজিত রয়েছেন স্টিভেন স্মিথ। ফলে পাকিস্তানের থেকে এখনও ১৯৭ রানে পিছিয়ে রয়েছে অস্ট্রেলিয়া।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দিনের শুরুতে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে দুই অজি ওপেনার ডেভিড ওয়ার্নার ও উসমান খাজা। দুজনে মিলে ৭০ রানের জুটি গড়েন। তবে ইনিংসের ২৫তম ওভারের তৃতীয় বলে বাবর আজমের হাতে ক্যাচ তুলে দেন বিদায়ী টেস্ট খেলতে নামা ওয়ার্নার। ৩৪ রানে আউট হন তিনি।

এরপর ল্যাবুশেনকে সঙ্গে নিয়ে রান ‍তুলতে থাকেন খাজা। তবে ৩ রানে জন্য ফিফটি তুলতে পারেননি তিনি। ৪৭ রান করে আমির জামালের বলে ক্যাচ আউট হন এই বাম হাতি ব্যাটার। শেষ দিকে ল্যাবুশেনকে সঙ্গ দেন স্মিথ। তবে বৃষ্টি বাঁধায় ভেস্তে যায় দ্বিতীয় দিনের বাকি ৪৪ ওভার।

পাকিস্তানের হয়ে আমির জামাল ও আগা সালমান একটি করে উইকেট নেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতকে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলাতে পাকিস্তানের নতুন প্রস্তাব
স্মিথ-ম্যাগার্ককে বাদ দিয়েই বিশ্বকাপের দল ঘোষণা অস্ট্রেলিয়ার
ভারতকে নিয়েই চ্যাম্পিয়নস ট্রফির খসড়া সূচি পাকিস্তানের
বিশ্বকাপের আগে নতুন কোচ পেল পাকিস্তান
X
Fresh