• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

ওয়ার্নারের বিদায়ী টেস্টে পাকিস্তানের একাদশে চমক

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ জানুয়ারি ২০২৪, ১৭:২৫
শাহিন আফ্রিদি
ছবি : সংগৃহীত

অস্ট্রেলিয়ার মাটিতে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম দুটিতে হেরে আগেই সিরিজ খুইয়েছে পাকিস্তান। আগামী বুধবার (৩ জানুয়ারি) সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মাঠে নামবে দুই দল। সম্মান রক্ষার এই ম্যাচের জন্য একাদশ ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ঘোষিত একাদশে শাহিন শাহ আফ্রিদিকে রাখেনি তারা।

একাদশ থেকে দলের অন্যতম সেরা পেসার আফ্রিদিকে বিশ্রাম দেওয়াটা বেশ চমকে যাওয়ার মতোই। এ ছাড়াও ওপেনার ইমাম উল হককে বাদ দেওয়া হয়েছে। তার (ইমাম) জায়গায় অভিষেকের অপেক্ষায় সাইম আইয়ুব। অন্যদিকে শাহিনের পরিবর্তে মাঠে নামবেন স্পিনার সাজিদ খান।

এর আগে, সিরিজ শুরুর আগে ক্যানবেরায় প্রস্তুতি ম্যাচ খেলার সময় ডান পায়ে অস্বস্তি অনুভব করেন শাহিন। এরপরও পার্থ ও মেলবোর্ন টেস্ট মিলিয়ে প্রায় ১০০ ওভার বোলিং করেন বাঁহাতি এই পেসার। তাই সিডনি টেস্টে তাকে খেলিয়ে ঝুঁকি নিতে চায় না পাকিস্তান টিম ম্যানেজমেন্ট।

যদিও আগের দুই ম্যাচে খুব একটা দাপট দেখাতে পারেননি শাহিন। গত বছর ইনজুরি থেকে ফেরার পর তার বলের গতি অনেকটাই কমে গেছে। দলের আরেক গুরুত্বপূর্ণ পেসার নাসিম শাহ না থাকায় অস্ট্রেলিয়া সফরে পাকিস্তানের বোলিং অ্যাটাকে একমাত্র আশা ছিলেন তিনি।

অন্যদিকে ইমামের বাদ পড়াটা ছিল খুবই স্বাভাবিক। কারণ, পার্থ টেস্টের প্রথম ইনিংসে ফিফটি করলেও সিরিজের বাকি তিন ইনিংসে ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি এই ওপেনার। বিশেষ করে মেলবোর্ন টেস্টে অজি বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ করেন তিনি।

পাকিস্তান পরিবর্তন আনলেও অপরিবর্তিত একাদশ নিয়েই সিডনিতে খেলবে অজিরা। এমনটাই জানিয়েছেন, অধিনায়ক প্যাট কামিন্স। এক ম্যাচ আগে সিরিজ জিতলেও সিডনি টেস্ট কোনভাবেই হারতে চায় না অজিরা। আর সিডনি টেস্ট দিয়ে লাল বলের ক্যারিয়ারে ইতি টানবেন ডেভিড ওয়ার্নার।

পাকিস্তান একাদশ : শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সাউদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান, সাইম আইয়ুব, আব্দুল্লাহ শফিক, সালমান আলী আগা, সাজিদ খান, হাসান আলী, মির হামজা, আমির জামাল।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিরিজ জয়ের মিশনে টাইগারদের সম্ভাব্য একাদশ
চবিতে ভর্তি হতে দিতে হবে ডোপ টেস্ট
একনজরে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি
পাকিস্তানে নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারে সুপ্রিম কোর্টের নির্দেশ
X
Fresh