• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

দুর্দান্ত ঢাকার প্রধান কোচ খালেদ মাহমুদ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১১:১৫
প্রধান কোচ
ছবি- সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আগামী দুই মৌসুমের জন্য ঢাকা ফ্র্যাঞ্চাইজিকে নতুন মালিকানায় দেখা যাবে। গত আসরে নতুন মালিকানায় ঢাকা ডমিনেটর্স নামে ঢাকা ফ্র্যাঞ্চাইজি আত্মপ্রকাশ করেছিল। তবে এবার সেটি পরিবর্তন হয়ে ‘দুর্দান্ত ঢাকা’ হিসেবে দেখা যাবে। আর এবার ফ্র্যাঞ্চাইজিটির প্রধান কোচ হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ দলের সাবেক ক্রিকেটার ও কোচ খালেদ মাহমুদ সুজন।

রোববার (১৭ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সুজনের প্রধান কোচ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে দুর্দান্ত ঢাকা।

এদিকে দেশি-বিদেশি অনেক ক্রিকেটারের সঙ্গেই আলোচনা চলছে ফ্র্যাঞ্চাইজিটির কর্তৃপক্ষের। গেল আসরে ঢাকা ফ্র্যাঞ্চাইজির হয়ে তাসকিন আহমেদ, নাসির হোসাইন, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুনের মতো খেলোয়াড়রা খেলেছিলেন।

অন্যদিকে এবার ড্রাফটের বাইরেও বিদেশি ক্রিকেটারদের সরাসরি চুক্তিতে দলে নেওয়ার সুযোগ রয়েছে। সেই সুযোগ কাজে লাগিয়ে দল গোছাচ্ছে বিপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলো।

এর আগে, বিপিএলের সব ফ্র্যাঞ্চাইজির দল গঠনের জন্য প্লেয়ার্স ড্রাফটের দিনক্ষণের তারিখ নির্ধারণ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ২৪ সেপ্টেম্বর রাজধানীর অভিজাত এক হোটেলে আসন্ন বিপিএলের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে। সেদিন দুপুর ১২টায় শুরু হবে তালিকাভুক্ত খেলোয়াড়দের নিলাম।

সূচি অনুযায়ী, আগামী বছরের ৬ জানুয়ারি শুরু হয়ে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে বিপিএলের দশম আসরের। গত আসরের মতো এবারও বিপিএলে অংশ নেবে মোট ৭টি ফ্র্যাঞ্চাইজি। ইতোমধ্যেই দলগুলোর নামও চূড়ান্ত হয়েছে বলে জানিয়েছে দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থাটি।

উল্লেখ্য, গত আসরে বিপিএলের ফ্র্যাঞ্চাইজি বণ্টনের সময়ে প্রগতি অটো রাইস মিল লিমিটেডকে ৩ বছরের চুক্তিতে ঢাকার মালিকানা দেওয়া হয়েছিল। কিন্তু বিসিবির শর্ত পূরণে ব্যর্থ হওয়ায় ফ্র্যাঞ্চাইজিটির মালিকানা দেওয়া হয় রুপা ফেব্রিকসকে। শেষ মুহূর্তে তড়িঘড়ি করে ড্রাফট থেকে দল সাজায় ঢাকা। দলের নাম রাখা হয় ঢাকা ডমিনেটর্স। কিন্তু বিপিএলের আর্থিক নানান শর্ত পূরণ করতে না পারায় ফ্র্যাঞ্চাইজি স্বত্ব ছেড়ে দেয় মালিকপক্ষ। এবার নিউটেক্স গ্রুপের মালিকানায় আগামী মৌসুমে ‘দুর্দান্ত ঢাকা’ নামে মাঠে নামবে রাজধানীর ফ্র্যাঞ্চাইজি।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হৃদয় ঝড়ে উড়ে গেল দুর্দান্ত ঢাকা, কুমিল্লার পঞ্চম জয়
টস জিতে ব্যাটিংয়ে দুর্দান্ত ঢাকা 
দুর্দান্ত ঢাকার ষষ্ঠ হারে সিলেটের দ্বিতীয় জয়
ভালো শুরুর পরও পুঁজি বড় করতে ব্যর্থ দুর্দান্ত ঢাকা
X
Fresh