• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ-অস্ট্রেলিয়া প্রথম টেস্ট

নাসির-শফিউল ইন, মাহমুদুল্লাহ-মুমিনুল আউট

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ আগস্ট ২০১৭, ১৫:০৫

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে থাকছেন না মাহমুদুল্লাহ রিয়াদ ও মুমিনুল হক। ফিরছেন নাসির হোসেন ও শফিউল ইসলাম। কয়েকদিন ধরেই এ গুঞ্জন শোনা যাচ্ছিল। অবশেষে তাই সত্যি হলো। প্রথম টেস্টের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ দলে ঠাঁই পাননি মাহমুদুল্লাহ ও মুমিনুল। প্রত্যাশিতভাবে ফিরেছেন নাসির-শফিউল।

গেলো মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে শততম টেস্টেও ছিলেন না দলের দুই নিয়মিত মুখ মাহমুদুল্লাহ ও মুমিনুল। তবে দুজনেরই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের হয়ে খেলার সম্ভাবনা রয়েছে।

নাসিরকে ফেরানোর ব্যাপারে নির্বাচকদের ভাষ্য, ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম করেছে সে। চট্টগ্রাম ও ঢাকায় অনুশীলন ম্যাচেও ভালো করেছে। সার্বিক বিচারে তাকে দলে ফেরানো হয়েছে।

নাসির সবশেষ টেস্ট খেলেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২০১৫ সালের আগস্টে।

আর শফিউলকে ফেরানোর ব্যাপারে বলা হয়েছে- নিয়মিতই ভালো বল করে যাচ্ছে সে। চট্টগ্রামে প্রস্তুতি ম্যাচে ৫ উইকেট পেয়েছে। তাই তাকে চূড়ান্ত স্কোয়াডে ডাকা হয়েছে।

সবশেষ ভারত সফরের দলেও ছিলেন ২৭ বছরের এ ডানহাতি পেসার।

মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে শততম টেস্টের আগে চোটের কারণে বাদ পড়া লিটন দাসও ফিরেছেন দলে। ফেরানোর ব্যাপারে ঘরোয়া ক্রিকেটে তার ধারাবাহিক পারফরম্যান্সকে আমলে নেয়া হয়েছে।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (অধিনায়ক), সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চিত্রনায়িকা পরীমণির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন
‘নাসিরকে হত্যা করতে চেয়েছিলেন পরীমণি’
ফেঁসে যাচ্ছেন পরীমণি, হত্যাচেষ্টার অভিযোগের সত্যতা পেয়েছে পিবিআই
১২৫ বছর পুর্তিতে গাইবেন নাসির- কাজী শুভ- নিশি শ্রাবনী
X
Fresh