• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

চোখের জলে ফেদেরারকে বিদায় নাদালের (ভিডিও)

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৫:২১
চোখের জলে ফেদেরারকে বিদায় নাদালের (ভিডিও)
ছবি- সংগৃহীত

গত সপ্তাহে আচমকা এক ভিডিওবার্তায় টেনিস থেকে বিদায়ের ঘোষণা দেন এই খেলার কিংবদন্তি রজার ফেদেরার। দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী এবং বন্ধু রাফায়েল নাদালের সঙ্গে লেভার কাপের মঞ্চে ডাবলস খেলতে নামার মধ্য দিয়ে শেষবারের মতো টেনিসে প্রতিযোগিতামূলক ম্যাচ খেলে বিদায় নিয়েছেন ফেদ এক্সপ্রেস।

ম্যাচটিতে হেরে আন্তর্জাতিক টেনিস ক্যারিয়ার থেকে বিদায় হয়েছে ফেদেরারের। তবে এই ম্যাচে হার কিংবা ফলাফল কিছুই গুরুত্বপূর্ণ ছিল না। এমনকি ম্যাচশেষেও সেই আলোচনা একদমই ওঠেনি। ফেদেরারের বিদায়ের দিনে আলাদা করে আলো কেড়ে নিয়েছে নাদালের একজোড়া চোখ।

২৫ বছরের টেনিস ক্যারিয়ার শেষে বিদায়ের দিনে স্বাভাবিকভাবে আবেগপ্রবণ ছিলেন ফেদেরার। নিজের বিদায়ের দিনে চোখের জল আটকাতে পারেননি ৪১ বছর বয়সী এই সুইস তারকা। তবে এদিন ফেদেরারের চেয়ে কম না বরং বেশি কিংবা সমান পরিমাণ আবেগপ্রবণ ছিলেন নাদালও।

ক্যারিয়ারের লম্বা সময় ধরে ফেদেরারের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ছিলেন স্প্যানিয়ার্ড রাফায়েল নাদাল। ফেদেরারের ক্যারিয়ারে আরও বেশি কিছু গ্র্যান্ডস্লাম থাকতো যদি না নাদাল খেলতেন একই সময়ে। কেবল গ্র্যান্ডস্লাম নয় ফেদেরারের অনেক অর্জনেই ভাগ বসিয়েছিলেন নাদাল।

মাঠের চরম প্রতিদ্বন্দ্বিতাকে পাশ কাটিয়ে সেই ফেদেরার-নাদাল একে অপরের সবচেয়ে কাছের মানুষ হয়ে উঠেছেন সময়ের সঙ্গে। আর তাইতো বন্ধু কিংবা ভাই ফেদেরারের বিদায়ে চোখের জল লুকাতে পারেননি নাদালও। ফেদেরারের সঙ্গে আবেগে ভেসেছেন, পাশাপাশি একে অন্যের হাত ধরে বসেছিলেন, কান্নায়ও একই সঙ্গে ভেঙে পড়েছেন দুজনই।

ফেদেরারের বিদায়ের দিনে নাদালের কান্নায় ভেঙে পড়া দেখে অনেক ভক্তই সামাজিক যোগাযোগমাধ্যমে আবেগী মন্তব্য করেছেন। যেখানে কেউ নাদালের সেই আবেগী বক্তব্য কোট করে লিখেছেন, ‘প্রতিদ্বন্দ্বী হলেও এমন প্রতিদ্বন্দ্বী হও, যে তোমার বিদায়ে অশ্রু ফেলে বলবে, ‘আমার জীবনের একটা গুরুত্বপূর্ণ অংশ আলাদা হয়ে যাচ্ছে।’

আরেক ভক্ত লিখেছেন, ‘ভাইও বোধহয় ভাইয়ের জন্য আজকাল এভাবে কাঁদে না।’

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক
অক্ষরের বিদায়ের পর পান্থের তাণ্ডব, বড় পুঁজি দিল্লির
শেষ বিদায়ে ভালোবাসায় সিক্ত জাতীয় পতাকার নকশাকার
‘রিয়াল মাদ্রিদে আমার বিদায়ের সময় কেঁদেছিলেন আনচেলত্তি’
X
Fresh