• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

কমনওয়েলথের টেবিল টেনিসে ইতিহাস বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ জুলাই ২০২২, ১৪:২৭

কমনওয়েলথ গেমসের টেবিল টেনিসে বাংলাদেশের সফলতা নেই বললেই চলে। তবে এবার শুরুটা দুর্দান্ত হয়েছে বাংলাদেশের। দলগত ইভেন্টে প্রথমবার কোয়ার্টার ফাইনালে উঠেছে গায়ানাকে হারিয়ে।

বার্মিংহামে দলগত ইভেন্টে ছেলেদের টেবিল টেনিস ডাবলসে শুক্রবার রাতে গায়ানার ক্রিস্টোফার ফ্রাঙ্কলিন ও জনাথান ফন ল্যাংগে জুটির বিপক্ষে মোহতাসিন আহমেদ হৃদয় ও রামহিমলিয়ান বম ৩-২ ব্যবধানে জিতে শেষ আট নিশ্চিত করেছে। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে আজ আজ শনিবার বিকেলে ইংল্যান্ডের মুখোমুখি হবে হৃদয় ও রামহিমলিয়ান।

প্রথম গেমে গায়ানার কাছে ১১-৬ পয়েন্টে হেরে যায় বাংলাদেশ। দ্বিতীয় গেমে ৯-১১ পয়েন্টের জয়ে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। তৃতীয় গেমেও ৯-১১ পয়েন্টে জয় পায় হৃদয় ও রামহিমলিয়ান। টানা দুই হারের পর চতুর্থ গেমে ৩-১১ পয়েন্টে জয় পায় গায়ানা।

চতুর্থ গেম হারলেও পঞ্চম গেমে হৃদয় ও রামহিমলিয়ান জয় তুলে নেয় ১০-১২ পয়েন্টে। মোট পাঁচ গেমে ৩-২ ব্যবধানে জিতে কমওয়েলথে প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে উঠে ইতিহাস গড়েছে বাংলাদেশ।

এর আগে ডাবলসের প্রথম ম্যাচে হৃদয়-রামহিমলিয়ান জুটি ৩-০ ব্যবধানে হারায় ফিজির জয় চৌহান ও স্টিফান রেইলিকে। ৭-১১ পয়েন্টের ব্যবধানে প্রথম গেম জেতার পর দ্বিতীয় গেমে জয় পায় ৫-১১ পয়েন্টের ব্যবধানে। আর তৃতীয় গেমে জয় পায় ৪-১১ পয়েন্টের ব্যবধানে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh