• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

পদকের লক্ষ্য নিয়ে কমনওয়েলথ গেমসে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ জুলাই ২০২২, ২১:১১

আগামী ২৮ জুলাই পর্দা উঠবে কমনওয়েলথ গেমসের। আসরে অংশ নিতে ভেন্যু বার্মিংহামে পৌঁছেছেন বাংলাদেশের ১৯ জন ক্রীড়াবিদ। বাকি ১০ জন যাবেন পরে। বাংলাদেশের ক্রীড়াবিদরা অংশ নেবেন অ্যাথলেটিকস, বক্সিং, সাঁতার, ভারোত্তোলন, জিমন্যাস্টিকস, টেবিল টেনিস ও কুস্তিতে।

২৯ জন ক্রীড়াবিদ ও ২১ জন অফিশিয়াল নিয়ে মোট ৫০ সদস্যের বাংলাদেশ দলের নেতৃত্ব দেবেন বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু। দলকে নেতৃত্ব দিতে যুক্তরাষ্ট্র থেকে ইংল্যান্ডে গেছেন আবদুর রকিব। এছাড়া জিমন্যাস্ট আলী কাদের হক তার কোচ ডেভিড মাইকেলকে নিয়ে বার্মিংহামে পৌঁছেছেন নিউজিল্যান্ড থেকে।

এখন পর্যন্ত বার্মিংহামে পৌঁছানো ১৯ জন ক্রীড়াবিদ হলেন- বক্সার হোসেন আলী, সুর কৃষ্ণ চাকমা ও সেলিম হোসেন, জিমন্যাস্ট শিশির আহমেদ ও আবু সাইদ রাফি, সাঁতারু আসিফ রেজা, সুকুমার রাজবংশী, সোনিয়া খাতুন, মাহমুদুন নবী নাহিদ ও মরিয়ম আক্তার, ভারোত্তোলক মারজিয়া আক্তার ইকরা, মাবিয়া আক্তার সীমান্ত, মনিরা কাজী ও আশিকুর রহমান, টেবিল টেনিস খেলোয়াড় মোহতাসিন আহমেদ হৃদয়, রিফাত মাহমুদ সাব্বির, মুফরাদুল খায়ের হামজা, রামহীম রিয়ন বুম, সোনাম সুলতানা সোমা ও সাদিয়া রহমান মৌ।

এসব গেমস থেকে বাংলাদেশের পদক জয়ের আশা থাকে আশা শুটিং ও আর্চারি থেকে। যদিও এবারের আসরে নেই এই দুটি ডীসিপ্লিন। এর আগে কমনওয়েলথ গেমস থেকে ৮টি পদক জিতেছিল বাংলাদেশের শ্যুটাররা। এর মধ্যে দুটি করে স্বর্ণ ও ব্রোঞ্জ এবং চারটি রৌপ্য।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh