• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

‘যত দিন চায় খেলতে পারবে মাশরাফি’

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ জুলাই ২০১৭, ১৯:৩৯

আর কত দিন খেলবেন মাশরাফি বিন মর্তুজা? ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত কি তিনি খেলা চালিয়ে যেতে পারবেন? সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ক্রিকেটাঙ্গনে সবচে’ দামি প্রশ্ন মনে হয় এ দু’টিই। অবশ্য ক’দিন আগেই এ দু’প্রশ্নের উত্তর দিয়েছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক। এবার উত্তর দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। বললেন, যত দিন চায় তত দিনই খেলতে পারবে মাশরাফি।

মঙ্গলবার সংবাদ সম্মেলনে নাজমুল হাসান বলেন, বাংলাদেশ দলে মাশরাফির বিকল্প নেই। তার জায়গায় কাউকে দেখছি না। যত দিন ইচ্ছা তত দিন খেলা চালিয়ে যেতে পারবে সে।

বোর্ড সভাপতি যোগ করেন, তাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়ার কোনো পরিকল্পনা নেই। বাংলাদেশ দলে এখনো তার বিকল্প তৈরি হয়নি।

চলতি বছরই টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন মাশরাফি বিন মর্তুজা। ক’দিন আগে সংবাদ সম্মেলনে এ প্রসঙ্গ টেনে কথা বলেন নাজমুল হাসান। ওয়ানডেতেও একটি প্রক্রিয়া শুরুর কথা জানান তিনি। এরপরই কানাঘষা শুরু হয় ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়া হচ্ছে ম্যাশকে। স্বাভাবিকভাবেই প্রশ্ন জাগে তাহলে কি ২০১৯ বিশ্বকাপে দেখা যাবে না নড়াইল এক্সপ্রেসকে।

নাজমুল হাসান বলেন, দেখেন এমন কথা আমি একবারও বলিনি। ওয়ানডেতে মাশরাফির অধিনায়কত্ব যাওয়া না–যাওয়া নিয়ে কোনো কথাই হয়নি।

বর্তমানে আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ে ১৪তম স্থানে আছেন মাশরাফি। সাম্প্রতিক সময়ে বাংলাদেশের সেরা পারফরমারও তিনি। গেলো তিন বছরে ৪০ ম্যাচ খেলে নিয়েছেন ৫৮ উইকেট। যা ওই সময়ে কোনো বাংলাদেশির পক্ষে সর্বোচ্চ উইকেট শিকারের ঘটনা।

ব্যক্তিগত পারফরম্যান্সের দিক দিয়েও মাশরাফিকে এগিয়ে রাখছেন বিসিবি প্রেসিডেন্ট। তিনি বলেন, পেস বোলার হিসেবে পারফরম্যান্স বিচার করলে সে এখনো অনেক এগিয়ে। ও যেভাবে বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন তা আমলে নিলে তার বিকল্প তৈরি হয়নি।

নাজমুল হাসানের সংবাদ সম্মেলনের পর গণমাধ্যমে কথা বলেন মাশরাফিও। তিনি বলেন, যদি ফিটনেস ধরে রাখতে পারি এবং পারফরম করে যেতে সক্ষম হই, তাহলে ২০১৯ বিশ্বকাপ মিস করার কোনো কারণই নেই। আমি ওই সময় পর্যন্ত খেলতে চাই।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
সেঞ্চুরি করে সাকিব-মাশরাফিদের স্পর্শ করলেন তাসকিন
কর্মচন্দ্রপুর জামে মসজিদের উদ্বোধন করলেন হুইপ মাশরাফী 
সরকারি টয়লেট নিজের বাড়ির মনে করে ব্যবহারের আহ্বান মাশরাফীর
X
Fresh