• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

খালেদের ৫ উইকেট, ক্যারিবীয়রা থামল বড় লিড নিয়ে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ জুন ২০২২, ২৩:৩৭

ক্যারিবীয় সফরে দুর্দান্ত খালেদ আহমেদ। পেয়ে গেলেন ক্যারিয়ারের প্রথম ৫ উইকেটের দেখা। জ্যেডেন সিলসকে ফিরিয়ে পূর্ণ করেছেন পাঁচ উইকেট। তার আগে চারশোর্ধ সংগ্রহ পেয়ে বড় লিড নিয়েছে স্বাগতিকরা।

প্রথম ইনিংসে বাংলাদেশের করা ২৩৪ রানের জবাবে ক্যারিবীয়রা সংগ্রহ করেছে সব উইকেট হারিয়ে ৪০৮ রান। লিড পেয়েছে ১৭৪ রানের।

স্বাগতিকদের বড় সংগ্রহে সবচেয়ে বড় অবদান কাইল মায়ার্সের। দ্বিতীয় দিনে দ্রুত চার উইকেট হারিয়ে ফেলে ক্যারিবীয়রা। ওপেনার জন ক্যাম্পবেলকে ৪৫ রানে বিদায় করেন শরিফুল ইসলাম।

এরপর ৫১ রান করা ক্রেইগ ব্র্যাথওয়েটকে বোল্ড করে ফেরান মেহেদী হাসান মিরাজ। অধিনায়কের পেরার পর এক ওভারেই দুই উইকেট নেন খালেদ আহমেদ। ওভারের প্রথম বলে ২২ রান করা রেয়মন রেইফারকে বোল্ড করার পর শেষ বলে এনক্রুমাহ বোনারকেও (০) বোল্ড করে ফেরান সাজঘরে।

দলের বিপাকে জার্মেইন ব্ল্যাকউডকে নিয়ে ১১৬ রানের জুটি বাঁধেন কাইল মায়ার্স। তবে ব্ল্যাকউডকে ৪০ রানের মাথায় এলবিডব্লু করে ফেরান মিরাজ।

দ্বিতীয় দিনে আর উইকেট হারায়নি ক্যারিবীয়রা। জশুয়া দ্য সিলভাকে নিয়ে দিন শেষ করে দেন সেঞ্চুরি পাওয়া মায়ার্স। তবে আজ তৃতীয় দিনের শুরুতে ২৯ রান করা মিরাজকে ফেরান মিরাজ। আলজারি জোসেফকে ৬ রানে ফেরান খালেদ।

বৃষ্টি আর মধ্যাহ্ন বিরতির পর ব্রেক-থ্রু এনে দেন খালেদ। দ্রুত রান তুলতে থাকা মায়ার্সকে ১৪৬ রানে ফেরান খালেদ। সকালের সেশনে দুই ব্যাটারকে ফেরানো গেলেও কাইল মায়ার্স কোনো সুযোগই দিচ্ছিলেন না টাইগার বোলারদের। তবে মধ্যাহ্ন বিরতির পর মায়ার্সও হারান ধৈর্য। ২০৮ বলে ১৮টি চার আর দুই ছক্কায় ১৪৬ রান করে ক্যাচ দেন শরিফুলের হাতে।

শেষে অ্যান্ডারসন ফিলিপকে ৯ রানে ফেরান শরিফুল আর জ্যেডেন সিলসকে ৫ রানে ফিরিয়ে খালেদ পূর্ণ করেন ৫ উইকেট।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh