• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

৩২ ম্যাচ পর টেস্ট থেকে বাদ মুমিনুল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ জুন ২০২২, ১৯:৪৮
৩২ ম্যাচ পর টেস্ট দল থেকে বাদ মুমিনুল
ছবি- ক্রিকইনফো

২০১৯ সালে সাকিব আল হাসানের বিতর্কিত ইস্যুতে আচমকাই টাইগার টেস্ট দলের অধিনায়কত্ব পান মুমিনুল হক। তবে এরপরেই যেন ব্যাট হাতে নিজেকে হারিয়ে খুঁজতে থাকেন এই ক্রিকেটার।

অবস্থা এতটাই শোচনীয় হয়ে দাঁড়ায় যে, ফর্মহীনতায় ভুগে টেস্ট দলের দায়িত্ব ছেড়ে দেন মুমিনুল। তবে দায়িত্ব ছাড়লেও ব্যাট হাসেনি মুমিনুলের। উল্টো অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ইনিংসে ০ এবং ৪ রান করে আউট হয়ে ফিরেছেন। যার খেসারত দিতে হলো সাবেক এই অধিনায়ককে। ৩২ টেস্ট পর দল থেকে বাদ পড়লেন এই তারকা ব্যাটসম্যান।

টেস্ট ফরম্যাটে পা রাখার পর থেকে দারুণ সব ইনিংসে নিজের জানান দিয়ে গেছেন মুমিনুল। একসময় স্যার ডন ব্র্যাডমানের মতো গড়ে রান করেছিলেন এই ক্রিকেটার। তবে ফর্মহীনতার কারণে দেশের শততম টেস্ট ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে বাদ পড়েন মুমিনুল। সেই ম্যাচে জয় দেখেছিল বাংলাদেশ।

এরপরের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠেও ছিলেন না মুমিনুল। তবে পরের সিরিজে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আবার সুযোগ মেলে এই বাঁহাতি ক্রিকেটারের। তখন থেকে দলের অপরিহার্য হয়ে ওঠেন মুমিনুল। ২০১৯ সালে তো ভারত সফরে যাওয়ার আগে টেস্ট অধিনায়কত্বও পান।

তবে চলতি বছর ব্যাট হাতে খুব বাজে ফর্মে ছিলেন মুমিনুল। বছরের প্রথম টেস্টে নিউজিল্যান্ডের মাটিতে তার অধীনে জয় পায় বাংলাদেশ। সেই ম্যাচে ৮৮ এবং অপরাজিত ১৩ রানের ইনিংস খেলেন এই ব্যাটার। এরপর থেকেই টানা সিঙেল ডিজিটে আউট হতে থাকেন।

এক পর্যায়ে ১৩৪ বছরের লজ্জার এক রেকর্ডের শিকার হোন এই ক্রিকেটার। সেই লজ্জার রেকর্ডে ভাগ বসিয়ে উইন্ডিজদের বিপক্ষে সিরিজ বাঁচানো সেইন্ট লুসিয়া টেস্ট থেকেই বাদ পড়লেন টাইগারদের সাবেক এই অধিনায়ক।

বাংলাদেশের সর্বশেষ ম্যাচে অ্যান্টিগা টেস্টে ০ এবং ৪ রানে আউট হয়ে ফেরায় টানা ৯ ইনিংসে সিঙেল ডিজিটে আউট হওয়ার লজ্জার রেকর্ডের শিকার হোন মুমিনুল।

মুমিনুলের জায়গায় ৮ বছর পর টেস্ট দলে ফিরেছেন আনামুল হক বিজয়। ২০১৪ সালে সেইন্ট লুসিয়ায় সর্বশেষ টেস্ট খেলেছিলেন বিজয়। সেই মাঠেই আবার ফিরলেন তিনি।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৬ এপ্রিল)
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
‘অন্য দেশের দৃষ্টি দিয়ে বাংলাদেশের সম্পর্ককে দেখে না যুক্তরাষ্ট্র’
X
Fresh