• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

প্রধানমন্ত্রীর কাছে রুবেলের আবেদন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ জুন ২০২২, ২১:১৫
প্রধানমন্ত্রীর কাছে রুবেলের আবেদন
ছবি- সংগৃহীত

সীতাকুণ্ডের অগ্নিকাণ্ড এবং বিস্ফোরণের ট্র্যাজেডি এখনও শেষ হয়নি। ৪৮ ঘণ্টা হয়ে গেলেও বিএম ডিপোতে এখনো জ্বলছে আগুন। যে আগুনে অগ্নিদগ্ধ হয়ে নিহত হয়েছেন ৪১জন। আহতের সংখ্যা সাড়ে চারশোর মতো। যাদের অনেকের অবস্থাই আশঙ্কাজনক।

এমন ভয়াবহ অগ্নিকাণ্ডের আঁচ লেগেছে দেশের ক্রীড়াঙ্গনেও। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম থেকে শুরু করে অনেকে সমবেদনা এবং সাহায্যের জন্য সবাইকে এগিয়ে আসতে আহবান জানিয়েছিলেন। এবার সে দলে যোগ দিলেন টাইগার পেসার রুবেল হোসেনও।

তবে রুবেল কেবল সীতাকুণ্ড ট্র্যাজেডি নয়, চিন্তা করেছেন সুদূরপ্রসারী। আর তাই তো প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আগুন নেভানোর জন্য উন্নত যন্ত্রপাতি কেনার আবেদন জানিয়েছেন তিনি। সরকারের অর্থ নয়, সাধারণ জনগণের অর্থে এই যন্ত্রপাতি কেনার আহবান রুবেলের।

আজ (৬ জুন) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে রুবেল প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে এক বার্তায় জানিয়েছেন, বাংলাদেশ ফায়ার সার্ভিসকে যেন ব্যাংক অ্যাকাউন্ট খোলার নির্দেশ দেওয়া হয়। যেখানে টাকা পাঠাবেন আপামর জনসাধারণ। আর সেই অর্থে কেনা হবে আগুন নেভানোর সব অত্যাধুনিক যন্ত্রপাতি।

রুবেল লিখেন, ‘মাননীয়_প্রধানমন্ত্রী

দয়া করে বাংলাদেশের ফায়ার সার্ভিসকে একটা ব্যাংক একাউন্ট খোলার নির্দেশ দিন।

আমরা সারা দেশের মানুষ সেই ব্যাংক একাউন্টে টাকা জমা দিব, যে যা পারি তাই দেব। ১০, ১০০, ১০০০ কিংবা ১০০০০ টাকা। দেশের মানুষের টাকায় আগুন নেভানোর আধুনিক যন্ত্রপাতি কেনা হবে।

নিজেদের টাকায় যেহেতু আমরা আমাদের স্বপ্নের ‘পদ্মা সেতু’ করতে পেরেছি, তাহলে আমরা আমাদের টাকায় উন্নত-আধুনিক যন্ত্রপাতিও কিনতে পারবো, দয়া করে আপনি আমাদেরকে সেই সুযোগটা করে দিন।

এ দেশের মানুষ বিপদে মানুষের পাশে দাঁড়ায় এর নাম সোনার বাংলাদেশ।’

অত্যাধুনিক যন্ত্রপাতির অভাবেই বাংলাদেশে অগ্নিকাণ্ড স্বাভাবিকের চেয়েও বেশি ভয়াবহতা ছড়িয়েছে। যা দেখা গিয়েছিল বনানী, পুরান ঢাকা কিংবা এই সীতাকুণ্ডের অগ্নিকাণ্ড ঘটনায়।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্রিকেটে ইতিহাস লিখল গণ-অর্থায়নে খেলতে আসা ভানুয়াতু
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক
০ রানে ৭ উইকেট, অভিষেকেই বিশ্বরেকর্ড রোহমালিয়ার
‘চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে বাণিজ্য চুক্তি’
X
Fresh