• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

ট্যাক্স ছাড়াই প্রাইজমানি পাচ্ছেন আমিররা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ জুন ২০১৭, ১৯:৩৬

প্রথমবারের মতো চ্যাম্পিয়নস ট্রফি জেতার আনন্দে ভাসছে গোটা পাকিস্তান। সরফরাজদেরও নানা পুরস্কারে ভাসিয়ে দিচ্ছেন দেশটির মানুষ। একের পর এক পুরস্কারের ঘোষণা আসছে তাদের জন্য। এবার আরো একটি সুখবর পেলেন আমির-ফখর-হাসানরা। চ্যাম্পিয়নস ট্রফি জিতে পাওয়া তাদের প্রাইজমানি থেকে কোনো ট্যাক্স কাটবে না সরকার। পুরো টাকাই পাচ্ছেন তারা।

প্রাইজমানি হিসেবে প্রত্যেক ক্রিকেটার পাবেন ১৫ মিলিয়ন রুপি করে। আর কর্মকর্তারা পাবেন ১.২ মিলিয়ন রুপি করে। এমনকি প্রথম ম্যাচ খেলে ছিটকে যাওয়া ওয়াহাব রিয়াজও পাবেন পুরো টাকা।

সব মিলিয়ে তাদের প্রাইজমানির ওপর ট্যাক্স আসে ২.২ মিলিয়ন ডলার। বাংলাদেশি মুদ্রায় যা ১৭ কোটি ৭৩ লাখ ৮৬ হাজার টাকা। এ টাকা কাটবে না পাকিস্তান সরকার। শুধু তাই নয়, খেলোয়াড়দের পাওয়া ব্যক্তিগত পুরস্কারেরও ট্যাক্স কাটা হবে না।

গেলো ১৮ জুন চির-প্রতিদ্বন্দ্বী ভারতকে উড়িয়ে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি জেতে পাকিস্তান। দেশে ফেরার পর সরফরাজদের দেয়া হয় রাজকীয় সংবর্ধনা। এরপর প্রত্যেক ক্রিকেটারকে এক কোটি রুপি করে দেয়ার ঘোষণা দেন পাকিস্তান প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ।

শুধু নওয়াজ শরিফের তরফ থেকে নয়, কেন্দ্রীয় চুক্তি অনুযায়ী; পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) থেকে ২ কোটি ৯০ লাখ রুপি পাবে পুরো দল। সেই সঙ্গে প্রত্যেক খেলোয়াড় পাবেন বাড়তি ১০ লাখ রুপি করে।

দেশকে গৌরবান্বিত করায় পাকিস্তান দলকে পুরস্কৃত করছেন ধনাঢ্য ব্যবসায়ীরাও। নির্মাণ ব্যবসায়ী রিয়াজ মল্লিক প্রত্যেক ক্রিকেটারকে ১০ লাখ রুপি এবং একটি করে প্লট দেয়ার ঘোষণা দিয়েছেন। স্পনসর থেকেও মোটা অঙ্কের অর্থ পাবেন আমির-ফখর-হাসানরা।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আমিরাতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত
ঢাকা ছেড়েছেন কাতারের আমির
প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কাতারের আমির
বাংলাদেশ-কাতারের মধ্যে ১১ চুক্তি-সমঝোতার সম্ভাবনা
X
Fresh