Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৭ মে ২০২২, ১৭:৩৬
আপডেট : ১৭ মে ২০২২, ২১:১৬

মুশফিক-লিটনের জোড়া ফিফটিতে তৃতীয় দিন বাংলাদেশের

প্রথম ইনিংসে বলতে গেলে পাহাড়সম সংগ্রহ পায় শ্রীলঙ্কা। অ্যাঞ্জেলো ম্যাথুসের ১৯৯ রানের দুর্দান্ত ইনিংসে ৩৯৭ রান করে সফরকারীরা। জবাবে দ্বিতীয় দিনের শেষ সেশনে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেন দুই টাইগার ওপেনার তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়।

দ্বিতীয় দিনে ১৯ ওভারে ৭৬ রান তুলে দিন শেষ করেন দুই ওপেনার। আজ তৃতীয় দিনেও দুজনে ছিলেন অনবদ্য। প্রথম সেশনে দেননি উইকেট। জয় তুলে নেন ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি। সাজঘরে ফেরেন আসিথা ফার্নান্দোর বলে উইকেট রক্ষকের হাতে ক্যাচ দিয়ে ৫৮ রান করে।

জয় ফিরলেও তামিম তার লক্ষ্যে ছিলেন অটুট। মাঝে নাজমুল হোসেন শান্ত ১ ও মুমিনুল হক ২ রান করে সাজঘরে ফিরলে মুশফিকুর রহিমকে নিয়ে তামিম তুলে নেন ক্যারিয়ারের ১০তম শতক।

শতক পূর্ণ করার কিছুক্ষণ পরেই ব্যথা পান হাতে। সেই ব্যথা নিয়ে যোগ করেন আরও ৩৩ রান। এরপর আর থাকতে পারেননি মাঠে। ব্যথা নিয়ে বিশ্রামে চলে যান দেশে হয়ে ৫ হাজার রানের মাইলফলক থেকে ১৯ রান দূরে থাকতে।

একই মাইলফলক ছোঁয়ার অপেক্ষায় রয়েছেন মুশফিকও। টেস্ট ফরম্যাটে ৪ হাজার ৯৩২ রান করা মুশফিকের ৫ হাজার রান করতে লাগে ৭৮ রান।

তামিম বিশ্রামে যাওয়ায় ব্যাট করতে নামা লিটন দাসকে নিয়ে ৯৮* রানের জুটি গড়েছেন মুশফিক। তবে মাইলফলক থেকে ২৫ রান দূরে থাকতেই শেষ করতে হয়েছে দিন। মুশফিকের সঙ্গে অর্ধশতক তুলে নিয়েছেন লিটন দাসও। তার ব্যাটে এসেছে ৫৪ রান।

তৃতীয় দিন শেষে বাংলাদেশ পিছিয়ে রয়েছে ৭৯ রানে। লিড পেতে চতুর্থ দিনে লড়তে হবে ৭ ব্যাটারকে নিয়ে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS