Mir cement
logo
  • ঢাকা রোববার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

বায়ো বাবল থাকছে না বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজে

বায়ো বাবল থাকছে না বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজে
ছবি- সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট ম্যাচ খেলতে শনিবার ঢাকা আসছে শ্রীলঙ্কা। দুই দলের মধ্যকার এই টেস্ট সিরিজে ক্রিকেটারদের জন্য থাকছে না বায়ো বাবলের অর্থাৎ, জৈব সুরক্ষা বলয়ের বালাই। সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সিরিজে যেমনটা খেলেছিল বাংলাদেশ সেটারই অনুসরণ করতে চলেছে বিসিবি। এমনটাই জানিয়েছেন বিসিবির চিকিৎসক মঞ্জুর হোসাইন।

করোনা পরবর্তী সময়ে জৈব সুরক্ষা বলয় ব্যতীত প্রথম কোনো আন্তর্জাতিক সিরিজ আয়োজন করতে চলেছে বিসিবি। জৈব সুরক্ষা বলয় না থাকলেও ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষা মেনে চলতে হবে বলে জানিয়েছেন বিসিবির চিকিৎসক। ক্রিকেটাররা হোটেলের বাইরে যেতে পারবে; তবে সেক্ষেত্রে ক্রিকেটারদের সবসময় মাস্ক পরিধান করতে হবে।

মঞ্জুর হোসাইন বলেন, ‘শ্রীলঙ্কা সিরিজে কোনো বিধি-নিষেধ থাকছে না। ক্রিকেটাররা হোটেল বা শপিং মল যেখানেই যাক সব জায়গায় মাস্ক পরিধান করতে হবে। হোটেলের বাইরেও তারা চলাফেরা করতে পারবে।’

এদিকে ক্রিকেটারদের জন্য জৈব সুরক্ষা বলয় না থাকলেও দুই দলের সঙ্গে সার্বক্ষণিক থাকবেন চিকিৎসকরা। কোনো ক্রিকেটার বা স্টাফের করোনার উপসর্গ থাকলে তারা দ্রুত ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন বিসিবির চিকিৎসক মঞ্জুর হোসাইন।

রোববার টেস্ট সিরিজটি খেলতে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা। একইদিন চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা হবে বাংলাদেশ। সিরিজের আগে দুই দলের ক্রিকেটার ও স্টাফদেরই করোনা পরীক্ষা করা হবে ৯ মে।

করোনা টেস্টের পর একদিনের অনুশীলন করবে সফরকারীরা। এরপর ১০ ও ১১ মে বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচ খেলবে শ্রীলঙ্কা। এরপর চট্টগ্রামে যাবে দলটি। সেখানে ১৫ মে প্রথম টেস্টে মুখোমুখি হবে দুই দল। আগামী ২৩ মে থেকে মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে শুরু হবে দুই দলের দ্বিতীয় ও শেষ টেস্ট।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS