• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

না ফেরার দেশে সাবেক অ্যাথলেট হামিদা বেগম

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৯ মার্চ ২০২২, ১৬:৩৪
না ফেরার দেশে সাবেক অ্যাথলেট হামিদা বেগম
ছবি- সংগৃহীত

বাংলাদেশের ক্রীড়াঙ্গনের পরিচিত মুখ সাবেক অ্যাথলেট হামিদা বেগম চলে গেলেন না ফেরার দেশে। আজ (১৯ মার্চ) সকালে রাজধানী ঢাকায় নিজ বাসায় শেষ নিশ্বাস ত্যাগ করেন এই ক্রীড়াবিদ ও সংগঠক।

মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে প্রায় চার বছর ধরে গুরুতর অসুস্থ ছিলেন হামিদা বেগম। দীর্ঘদিন ধরেই শয্যাসায়ী ছিলেন তিনি। আজ পল্টন হ্যান্ডবল স্টেডিয়ামে বাদ আছর হামিদা বেগমের জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা।

ষাটের দশকের অন্যতম সেরা অ্যাথলেট ছিলেন হামিদা বেগম। ১৯৬৭ সালে পূর্ব বাংলা অ্যাথলেটিকসের হার্ডলসে হামিদা বেগম দারুণ সব সাফল্য পেয়েছিলেন। জিতেছিলেন রুপা পদকও। সেই সময় ৫০, ১০০, ২০০ মিটার দৌড়েও বেশ দাপট দেখিয়েছিলেন তিনি।

স্বাধীনতার পর খেলা ছেড়ে জাতীয় ক্রীড়া পরিষদের সহকারী পরিচালক হিসেবে যোগ দেন। পরবর্তীকালে ক্রীড়া প্রশাসক ও সংগঠক হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

বাংলাদেশ আর্চারি ফেডারেশনের কোষাধ্যক্ষ, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সদস্য, বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সদস্যও ছিলেন তিনি। ক্রীড়াঙ্গনে খেলোয়াড় ও সংগঠক হিসেবে অবদান রাখার জন্য হামিদা বেগমকে জাতীয় ক্রীড়া পুরস্কারে ভূষিত করা হয়।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ), বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থা ও বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট কমিউনিটি (বিএসজেসি)।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কক্সবাজার সমুদ্রসৈকতে পর্যটকের মৃত্যু 
বাংলাদেশি সিনেমার মস্কো জয় 
থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর 
বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৩ জনের মৃত্যু
X
Fresh