• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ছয় মাস আন্তর্জাতিক টি-টোয়েন্টি নিয়ে ভাববেন না তামিম

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২৭ জানুয়ারি ২০২২, ১৭:৩৮

‘দেশের হয়ে তামিম ইকবাল আর টি-টোয়েন্টি খেলতে চান না।’ গত ২২ জানুয়ারি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমনটাই জানান গণমাধ্যমকে।

এরপর তামিমের সঙ্গে দফায় দফায় আলোচনা হয়েছে বোর্ড কর্তাদের। টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন, ক্রিকেট অপারেশন্স জালাল ইউনুস এবং আলাদা করে ডাকেন বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন।

“আমার সঙ্গে শেষ কয়েকদিন ধরে বিভিন্নভাবে অনেক জায়গায় বৈঠক হয়েছে। সভাপতি, জালাল ভাই, কাজী এনাম ভাইদের সঙ্গে।”

তাতেও কোনও লাভ হলো না। তামিম তার সিদ্ধান্ত থেকে সরছেন না এখনই। অন্তত ছয়মাস আন্তর্জাতিক টি-টোয়েন্টি নিয়ে ভাবতেই চান না এই টাইগার ওপেনার। তামিমের প্রত্যাশা আগামী ছয় মাস তরুণরা নিজেদের প্রমাণ করবে যাতে তার প্রয়োজন না হয় দলে।

বৃহস্পতিবার তামিম ইকবাল জানিয়েছেন, “টি-টোয়েন্টির বিষয়টা হলো ছয় মাস আন্তর্জাতিক টি-টোয়েন্টি নিয়ে ভাবব না। আশা করি এই ছয় মাসে তরুণরা এত ভালো খেলবে-আমার আর প্রয়োজন পড়বে না। তারপরও ছয় মাস পর আল্লাহ মাফ করুক যদি এমন সময় আসে ক্রিকেট বোর্ড, সিলেক্টর বা টিম ম্যানেজম্যান্ট যদি মনে করে আমাকে দরকার। আমিও যদি রেডি থাকি। তখন আবার এটা নিয়ে আলাপ হবে। কিন্তু এই ছয় মাস ভাবছি না।”

তামিম না চাইলেও ক্রিকেট বোর্ড চাচ্ছে তামিম ফিরুক দেশের জার্সিতে টি-টোয়েন্টিতে। বোর্ড কর্তাদের চাওয়া অন্তত ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলুক এই টাইগার ওপেনার। তবে তামিমের ফোকাস টেস্ট ও ওয়ানডেতে।

“উনারা অবশ্যই চাচ্ছেন আমি চালিয়ে যাই অন্তত বিশ্বকাপ পর্যন্ত। আমার ব্যাপারটা আলাদা ছিল। এখন দুজন মিলে যেটা ভালো হয় ওই সিদ্ধান্ত নিয়েছি। আগামী ছয় মাস আমি টি-টোয়েন্টি ক্রিকেট নিয়ে ভাবছি না। এই কয়েক মাস আমার পুরো ফোকাস টেস্ট ও ওয়ানডেতে থাকবে।”

উল্লেখ্য, ২০২০ সালের মার্চে মিরপুরে জিম্বাবুয়ের বিরুদ্ধে সর্বশেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন তামিম। তারপর আর এ ফরম্যাটে দেখা যায়নি তাকে। গত বছর বিশ্বকাপও খেলেননি, শেষ মুহূর্তে দল থেকে সরিয়ে নেওয়ার জন্য অনুরোধ জানান নির্বাচকদের।

এম/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিজের পায়ে কি নিজেই কুড়াল মারলেন তামিম ইকবাল?
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
‘ফোনালাপ ফাঁস’ নিয়ে লাইভে আসছেন তামিম
অধিনায়ক হয়ে ফিরছেন তামিম
X
Fresh